আমার বয়স ১৫। ব্রণের জালায় অস্তির।প্রায় আজ, ৫ থেকে ৬ বছর চলছে,আমার মুখে ব্রণ। এবং শরীলেই ব্রণ। এবং বুকের উপরে কেমন জানি চামড়া কালো হয়ে গেছে,দেখা যায় জন্ম দাগের মত। কিন্তু জন্ম দাগ না,এর উপরে ছোট ছোট ব্রণে বরতি।অনেক ঔষুধ খেয়েছি,ডাক্তার দেখিয়ে।কিন্তু কোন কাজ হয়নি। ঔষুধ খেলে ভাল।ঔষুধ না খেলে,আগের অবস্তাই।এবং মুখে ত আমার মনে হয়।কোন কিছু মাখার বাকীই রাখি নাই।আর কত দামি ফেসয়াস,এবং সাবান ব্যবহার করলাম। যেমন:সাবন-tritax bar.loreal ফেসয়াস।কি বলব এই রকম আর অনেক আছে।তা অনেক আবার মনে নাই।আর মুখে কত কিছু যে দিলাম তা আর কি বলব।আর এখন হামর্দাদ এর ছাফি(safi) খাছ্বি।খাওয়ার কথা তিন মাস,কিন্তু আর বেশি দিন হয়ে যাছ্বে,কিন্তু উপযুক্ত ফল পাছ্বি না।আর একটা কথা বলি আমি কিন্তু হস্ত মৈথুন করি না।ত এখন আর কি করা সারা দিন ঘরে বসে থাকি।কোন যায়গায় বের হতে মন চায় না।Plz কোন উপায় থাকলে বলবেন।।plz plz. যা একেবারে ব্রণ থেকে মুক্তি দেবে আমায়।
Share with your friends
Call

আপনি যদি আ্যজিথ্রোমাইসিন টেবলেট না খেয়ে থাকলে খেতে পারেন। সপ্তাহে তিনটা সকালে এবং প্রচুর পরিমাণ পানি পান করুন আর ব্রন ভালো হলে clinex plus gel নিতে পারেন দাগের জন্য। টেবলেটটি ভালো কম্পানিরটা খাবেন।

Talk Doctor Online in Bissoy App
Call

আপনি নিয়মিত প্রতিদিন রাতে ও সকালে মধু খান।আর মুখে দিনে একবার মধু ব্যাবহার করবেন।ও রাতে শোবার আগে নিয়মিত মধু মুখে লাগিয়ে শুয়ে পড়ুন.....আর সাফি খাওয়া চালিয়ে যান....ও Garniar man oil cliar ফেসওয়াস ব্যাবহার করতে পারেন।আল্লহুর রহমতে ১মাসের মধ্যে আপনার সমস্যা সমাধান হয়া যাবে।

Talk Doctor Online in Bissoy App
Lee

Call

প্রচুর পরিমানে পানি খাবেন । দরকার হলে সবসময় আপনার সাথে পানির বোতল রাখবেন । আর বার বার মুখ ধুয়ে মুখ পরিষ্কার রাখবেন । যখন বাসায় থাকবেন , পড়াশুনা করবেন অথবা কম্পিউটার চালাবেন তখন সাথে একটা পাত্রে পানি রাখুন এবং একটি পরিষ্কার কাপড় রাখুন , কতক্ষন পর পর কাপড়টি ভিজিয়ে মুখ মুছে নিন যাতে মুখে তেল না জমে । তৈলাক্ত খাবার বাদ দিন , শাক সবজি বেশি খাবেন পারলে অর্ধসিদ্ধ খাবেন , চকলেট মিমি চিপস এই জাতীয় জিনিস খাবেন না । আরেকটা গুরুত্বপূর্ণ ব্যাপার হল ব্রন খুঁটবেন না , নখ লাগাবেন না ...না হলে দাগ কিংবা গর্ত পরে যাবে । তবে আমি মনে করি প্রচুর পানি খেলে এবং প্রতিদিন সকালে উঠে টয়লেট সেরে পেট পরিষ্কার রাখলে ব্রন থাকবে না । আর ব্রনের জন্য কোন ঔষধ খেলে তা কতটুকু উপকারী হবে এটা আমি বলতে পারব না কারণ যদি সাইড ইফেক্ট হয় তবে ঝামেলা আরও বাড়বে , মুখে কোন মলম বা ক্রিম না লাগানোই ভাল । প্রাকৃতিক জিনিস লাগাতে পারেন যেমন শসা , ডাবের পানি , এলোভেরা , মধু ইত্যাদি ।

Talk Doctor Online in Bissoy App
bbu

Call

ভাই আপনি নিয়মিত গরম পানি দিয়ে মুখ দুইবেন তার পর দেখবেন ব্রন উঠা কমে যাবে ইনশাল্লাহ

Talk Doctor Online in Bissoy App

Ans: আপনি প্রতিদিন রাতে "ফোনা প্লাশ জেল"(Fona Plus Gel) ব্যবহার করে সকালে সূর্য উঠার আগে মুখ ধুয়ে ফেলুন ৷ অতিরিক্ত হলে দুই মাস ব্যবহার করতে হবে ৷ আমি একমাসে উপকার পাইছি ৷ জেলটির দাম ১৬০.৪৮ টাকা বি.দ্র. কপি পোস্ট

Talk Doctor Online in Bissoy App

★ব্রণ হলে ঠান্ডা জাতীয় খাদ্য এবং মিছরীর সরবত খাওয়া উচিত। শিমুলের ছাল বেঁটে ব্রণের ওপর লাগালে ব্রণ সেরে যায়।

★ব্রণ ও চুলকানিতে চিরতার ক্বাথ তৈরি করে প্রত্যহ সকালে মিছরী চূর্ণসহ খাওয়া উচিত।

★ব্রণ হলে নিমপাতা বা নিমফলের বিচি পানিসহ বেঁটে ৪-৫ দিন ব্রণে ব্যবহার করা উচিত।

উপরের তিনটি পদ্ধতিই ব্রণ দূর করার সর্বোত্তম উপায়।

https://free.facebook.com/badshahniazulhasanjewel/about?lst=100007432598691%3A100007432598691%3A1530781575&refid=17

Talk Doctor Online in Bissoy App