অামার কম্পিউটার এর Monitor এ কোন কিছু অাসতেছে না.কি করলে অামি এই সমস্য থেকে মুক্তি পেতে পারি.. দয়া করে অামাকে জানান......
Share with your friends
salimraza

Call

প্রথমেই আপনাকে বলব আপনার মনিটর ঠিক আছে কিনা চেক করে নিন। এবার যদি ঠিক থাকে তবে-
কি কারণে মনিটর আসতেছে না বা কি করেছিলেন তা বলুন। আমার অভিজ্ঞতা থেকে একটা পয়েন্ট বলি-
আপনি কি ডেস্কটপে রাইট বাটন ক্লিক করে প্রোপাটিজ এ গিয়ে ডিসপ্লে সেটিংস এর ক্লিক করে ১২০০ এর উপরে জুম কমিয়েছিলেন। সেক্ষেত্রে মনিটরে ডিসপ্লে না আসার সম্ভবনা থাকে। তবে যদি এলসিডি মনিটর ১৯ ইঞ্চির বেশি হয় সেক্ষেত্রে কিছু বেশি জুম কমানো যেতে পারে কিন্তু ১৪০০-১৫০০ এর বেশি জুম কমালে বেশির ভাগ মনিটরই কিছুই দেখা যায় না অথচ পিসি চালু থাকে। এজন্য নতুন করে উইনডোজ সেটাপ দিতে হবে।

তাছাড়া ভাইরাস জনিত কারণে সি ড্রাইভ এর কিছু গুরুত্বপূর্ণ ফাইল নষ্ট হয়ে যেতে পারে সেক্ষেত্রেও মনিটর না আসার সম্ভবনা রয়েছে।

এর একমাত্র উপায় নতুন করে এক্সপি/উইনডোস সেটাপ দেওয়া।

ধন্যবাদ।

Talk Doctor Online in Bissoy App

কম্পিউটার কি ঠিকমত চলছে কি না তা জানান নি। যাই হোক, যদি বুঝতে পারেন কম্পিউটার ঠিকমত চলছে ( সিপিইউ এর ফ্যানের শব্দ, পাওয়ার এল ই ডি বাতি ইত্যাদি দেখে) তাহলে মনিটরের পাওয়ারটা ভালোভাবে লক্ষ্য করুন। এবার গ্রাফিক্স ক্যাবলটা খুলে লাগান। যদি বোঝেন যে কম্পিউটার বার বার রিস্টার্ট হচ্ছে বা ঠিকমত চালু হচ্ছে না । তাহলে মাদারবোর্ড থেকে র‍্যাম খুলে পিনগুলো একটু পরিষ্কার করে আবার লাগান । পরিষ্কার করার জন্য পেন্সিলের দাগ মোছা ইরেজার (অনেকে রাবার বলে থাকেন) ব্যবহার করতে পারেন। আর পাওয়ার সাপ্লাইএর সবগুলো জ্যাক খুলে আবার লাগান। মাদারবোর্ডে ধুলাবালি থাকলে ব্লোয়ার ফ্যান ( সংগ্রহ না করতে পারলে রঙ করা ব্রাশ [১"] )দিয়ে পরিষ্কার করুন। এবার চালান। আশা করি ঠিক হয়ে যাবে।

Talk Doctor Online in Bissoy App