শেয়ার করুন বন্ধুর সাথে
Call

বাইবেল, বেদ সহ বিভিন্ন ধর্ম গ্রন্থে আমাদের ধর্মের ব্যাপারে বলা আছে। তার মধ্যে বেদের একটা উদ্ধৃতি আপনাকে শুনাচ্ছি....... ওমঃ নমঃ ম্লেচ্ছ গুপ্তায়ং শ্রদ্ধায়ং ত্রিপয়ত্রিশশো মহাদেব। অর্থ---- তোমরা সম্মান কর শ্রদ্ধা কর (ম্লেচ্ছকে)তাকে, যিনি এই পৃথিবীর মহামানব। ম্লেচ্ছ অর্থ--- অনার্য,অহিন্দু,বৈদেশী। এর আগে পরে অনেক শ্লোক আছে যে গুলো পড়লে বোঝা যায় এই ম্লেচ্ছ হলেন আমাদের প্রিয় নবী জনাবে মুহাম্মাাদুর রাসুলুল্লাহ (সাঃ)

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
হিন্দু ধর্মগ্রন্থ পুরান:
অন্ধকারময় ঠিক সে সময়ে ‘আহমেদ’ নামে এক ব্যক্তি যার বাস ‘মরুস্থলে’ (আরবদেশে)আপন দলবলসহ আবির্ভূত হবেন। হে আরবে প্রভূ! হে জগদগুরু! তোমার প্রতি আমার স্ততিবাদ। তুমি জগতের সমুদয় কলুষ দূর করার অনেক উপায় জান, তোমাকে নমস্কার। হে পবিত্র পুরুষ! আমি তোমার দাস। আমাকে তোমার চরণতলে স্থান দাও।
বৌদ্ধ শাস্ত্রে নবী মুহাম্মদ (স.):
বৌদ্ধদের প্রামাণ্য গ্রন্থ ‘দিঘা-নিকায়া’য় বর্ণিত হয়েছে, ‘মানুষ যখন গৌতম বুদ্ধের ধর্ম ভুলে যাবে, তখন আর একজন বুদ্ধ আসবেন, তার নাম ‘মৈত্রেয়’ (সংস্কৃত শব্দ মৈত্রেয়) অর্থাৎ শান্তি ও করুণার বুদ্ধ।

বাইবেলে:
“যীহুদা হইতে রাজদণ্ড যাইবে না,তাহার চরণযুগলের মধ্য হইতে বিচারদও যাইবে না, যে পৰ্য্যন্ত শীলো  না আইসেন,জাতিগণ তাহারই আজ্ঞাবহতা স্বীকার করিবে।“সে দ্রাক্ষালতায় আপন গর্দ্দভ বাধবে, উত্তম দ্রাক্ষালতায় আপন খরশাবককে বাঁধিবে; সে দ্রাক্ষারসে আপন পরিচ্ছদ কাচিয়াছে, দ্রাক্ষার রক্তে আপন কাপড় কাচিয়াছে। -আদিপুস্তক ৪৯:১০,১১
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ