আমার বয়স ১৯ কপালের দিকে প্রায় চুল উঠে যাচ্ছে, অনেকটা মুরুব্বিদের মতো
শেয়ার করুন বন্ধুর সাথে
Ronu

Call

আপনি চুল পড়ার সমস্যায় ভুগছেন। এরফলে এরকম সমস্যা হচ্ছে আপনার। বিভিন্ন কারণে চুল এরকম ভাবে পড়ে যায়। যদি বংশগত ভাবে এধরবের সমস্যা হয়ে থাকে তাহলে আপনার উচিত দ্রুত একজন ডাক্তারের পরামর্শ নেওয়া। ঘরোয়া কিছু টিপস ফলো করতে পারেন। তবে আপনার উচিত ডাক্তারের পরামর্শ নেওয়া। 

  • ১টি বড় পেঁয়াজ ভালো করে পিষে ছাকনি দিয়ে ছেকে রস বের করে নিতে হবে। তারপর এই রস পুরো মাথার ত্বক ও চুলে লাগিয়ে একঘণ্টা অপেক্ষা করতে হবে। পেঁয়াজের গন্ধ বেশ তীব্র, যদি সহ্য না হয় তবে পেঁয়াজের রসের সঙ্গে গোলাপ জল মেশানো যেতে পারে। একঘণ্টা পর মাথা শ্যাম্পু দিয়ে ভালোভাবে পরিষ্কার করে নিতে হবে। চুল পড়ার পরিমাণের উপর নির্ভর করে প্যাকটি সপ্তাহে দুইবার ব্যবহার করা যাবে।
  • প্রথমে একটি অতিরিক্ত পাকাকলা ব্লেন্ডারে ব্লেন্ড করে নিতে হবে। এরপর এতে এক টেবিল-চামচ মধু মিশিয়ে চুলে প্রয়োগ করতে হবে। বিশেষ করে চুলের গোড়ায়। মাস্কটি ১৫ থেকে ২০ মিনিট রেখে হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই মাস্ক পরে ব্যবহারের জন্য ফ্রিজে সংরক্ষণ করা যেতে পারে।
এই টিপস গুলো ফলো করতে পারেন। আশা করি কিছুটা উপকারিত হবেন। তবে ডাক্তারের পরামর্শ নিন।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

মানসিক দুঃশ্চিন্তা করবেন না। শারীরিক বিশ্রাম নিন। এতে শরীর সচল হবে। সুষম খাবার গ্রহণ করুন ভিটামিন ই জাতীয় খাবার খান। সুষম চুল ও ত্বকের সুস্বাস্থ্যতা বজায় রাখে,,E cap' ক্যাপসুল ডাক্তারের পরামর্শ নিয়ে সেবন করতে  পারেন,,এবং Dancel shampoo চুলে ব্যবহার করুন,,যা চুল পড়া বন্ধ করতে সাহায্যে করবে এবং চুল লম্বা করবে খুসকি দূর করবে, ধন্যবাদ

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ