আমি একজন বিকাশ এজেন্ট ব্যবসায়ী।  ধরুন,  কোনো কাষ্টমার থেকে আমি আমার পার্সোনাল নাম্বারে ১০২০০ টাকা রিসিভ করলাম,তাকে ১০০০০ টাকা দিলাম। অন্য একজন কাষ্টমার আমাকে আরেকটি এজেন্ট নাম্বার দিয়ে বললো ১০২০০ টাকা  পাঠাতে । আমি যদি ১০০০০ টাকা ক্যাশ আউট করি আমার কত লাভ হবে?  আমার হিসেবে ৫০ টাকা আমার এক ভাই বলে ২৫০ টাকা কিভাবে বুঝিয়ে বলুন। 
শেয়ার করুন বন্ধুর সাথে
Jamiar

Call
 দেখুন বুঝিয়ে দিচ্ছি। 
  1.  সেন্ট মানি:-মনে করুন আমি আপনাকে বললাম ভাইয়া আমার এক নাম্বারে ৫ হাজার টাকা সেন্ড মানি করে দেন পার্সোনাল নাম্বারে। তো আপনি বললেন ভাই খরচ সহ দিবো কিনা।তো আমি বললাম জ্বি খরচ সহ দেন , আপনি আমাকে ৫ হাজার ১০০ টাকা সহ আমার নাম্বারে সেন্ড মানি করে দিলেন  আর আমি আপনাকে খরচ সহ ৫১০০ টাকাই দিলাম। এখানে সেন্ট মানি ফ্রি এখানে লাভ বলতে নাই 
  2. আর ক্যাস আউট  মনে করুন আপনাকে একজন ১০২০০  টাকা দিলো তো আপনি আমাকে ১০ হাজার দিলেন ২০০ টাকা কেট নিলেন। এখানে ২০০  টাকাই আপনার লাভ । অর্থাৎ যখন আপনার এজেন্ট বা পার্সোনাল নাম্বারের খরচ সহ টাকা পাঠাবে তখন আপনার খরচ টা পূরাই লাভ  ।আপনার এজেন্ট থেকে ক্যাস আউট করবেন না সেন্ট মানি করবেন আর আর ক্যাস আঊট করলে খরচের টাকা মাইনাস করে বাকি টাকা ক্যাস আউট করে দিবেন।(৫ হাজারে ক্যাস আউট করলে ৪৯০০ টাকা দিবেন) যত সেন্ট মানি   করবেন কাস্টমার এর কাছ থেকে তত টাকাই দিবেন।
  3. যদি কেউ আপনাকে বলে যে আমার এক এজেন্ট নাম্বারে ১০ টাকা দিন তো যদি এজেন্ট নাম্বারে টাকা দেন তাহলে এজেন্ট নাম্বারে টাকা দিলেই  এর খরচের টাকা কেটে নিবে তো আপনি কাস্টমারকে বলবেন আপনাকে ১০ হাজার সহ খরচের টাকা দিতে।আর যদি খরচ দিতে না চায় তাহলে ১০ হাজারের থেকে আপনি ২ টাকা কম করে বাকি টাকা ক্যাস আউট করে দিলেন আর যদি সেন্ড মানি করে দিতে চায় তাহলে ১০ হাজার সেন্ড মানি করে দিবেন এখানে কোন চার্জ প্রযোজ্য নাই।(বাটন ফোন দিয়ে করলে ৫ টাকা কাটবে সেন্ট মানিতে)
আপনি বললেন।
অন্য একজন কাষ্টমার আমাকে আরেকটি এজেন্ট নাম্বার দিয়ে বললো ১০২০০ টাকা পাঠাতে । আমি যদি ১০০০০ টাকা ক্যাশ আউট করি আমার কত লাভ হবে? আপনার ২০০ টাকাই লাভ।  
বিশেষ দ্রষ্টব্য : বিকাশ এপ্স এর মাধ্যমে লেন দেন করলে ক্যাস আউট হাজারে ১৫ টাকা খরচ ।ও সেন্ট মানি ফ্রি । 
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Sujon Max

Call

পারসোনাল Account থেকে কেউ যদি আপনার Personal Account এ send money করে তাহলে তার এক্সটা ৫ টাকা বেশি খরচ হবে। সাধারণত বিকাশে ১০০০ ক্যাশ আউট করলে খরচ হবে ১৮.৮৫ টাকা আর App থেকে ক্যাশ আউট করলে খরচ হবে হাজারে ১৫ টাকা।আশা করি বুঝতে পারছেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

ক্যাশআউট করলে লাভ বেশী ২০০টাকা লাভ হবে ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ