Standard University তে  পরার পর বাহিরের দেশে চাকরি পাওয়া যাবে?? আর Bangladesh এ ও  কেমন চাকরি পাওয়া যাবে?? এটা ছাড়া আর অন্য কোন  versity  ভাল হবে ?  East wast University কেমন হবে? plz help onek cintay aci.        
Share with your friends

ISU এবং EWU এর মধ্যে বিনা কম্পারিজন করেই EWU বেস্ট। কারন:

  1.  ইস্ট অয়েস্ট একটা IEB এর লাইসেন্স প্রাপ্ত ভার্সিটি। 
  2. প্রাইভেট ভার্সিটির তালিকায় টপ ১০ এর মধ্যে। 
  3. তাদের ফ্যাকাল্টি খুব মানসম্মত।
  4. নিজস্ব গবেষণাগার এবং রিসার্চ সেন্টার আছে।যা যেকোনো বিশ্ববিদ্যালয়ের জন্য খুবই শক্তিশালী একটা দিক। যেকোনো বিশ্ববিদ্যালয় এর কোয়ালিটি বোঝা যায় তার রিসার্চ পেপার দিয়ে।

অপরদিকে ISU এর উক্তক্ষেত্রসমূহের একটিও নেই। মূল সমস্যা হচ্ছে IEB সনদ। যেইসব প্রতিষ্ঠানের লাইসেন্স নেই, সাধারনত বড় কোম্পানিরা তাদের সার্টিফিকেট হোল্ডারদের জব দেয় না কারন তাদের এডুকেশনাল জজ্ঞতা ভরসা যোগ্য নয়।
দেশেই যাদের দাম নেই বিদেশে তাদের কি অবস্থা নিজেই ভাবুন। 


বাইরে চাকরি পাওয়াটা আসলে আপনার নিজের যোগ্যতার উপর নির্ভর করে। ইস্ট ওয়েস্টের পড়ালেখার মান ভালো তাই সেখানে পড়লে আপনার যোগ্যতা অবশ্যই খারাপ হবে না। কিন্তু যদি ভার্সিটির পজিশন দেখেন তাইলে বাইরের দেশে QS Ranking দ্বারা কোনো ভার্সিটির মান দেখা হয়। QS ASIAN UNIVERSITY RANKING এ বাংলাদেশের প্রাইভেট ভার্সিটির মধ্যে বর্তমানে  আছে শুধু  NSU,UIU,IUB,BRAC. তাই যদি সিরিয়াসলি বাইরে যাবার পরিকল্পনা থাকে তাইলে এই গুলার মধ্যে একটায় পড়ুন। 
  


Talk Doctor Online in Bissoy App