জন দেখেছেন

আমার মায়ের বয়স ৪৫ হবে,  ১০বছর ধরে ডায়বিটিস ,, এ কয়দিন যাবত তার দাত বেথা এবং শরিল বেথা হচ্ছে,,  বুকের বাম পাশে বেথা এবং মাথায় কেমন যেনো করে, শরিল গেমে যায় ও ভুমি ভুমি ভাব থাকে ,,, এটা কি সের লক্ষণ? 

মায়ের ডায়বেটিস১৪/১৫ থাকে ,, শত জোর করলে ও ডাক্তারে কাছে যেতে চায় নাহ,,,,  কারন তার পক্ষে ঘাড়ি/ডাক্তারের সিরিয়াল এর জন্য বসে থাকা সম্ভব নাহ ,  কোথায় যেতে চায় নাহ ,,হাটতে গেলে অল্পতেই হয়রান হয়ে যায় এ অবস্তায় আমি কি করতে পারি?? 

ডায়বেটিস ও মেডিসিন বিশেষজ্ঞের কাছে গেলে ভালো হবে?
নাকি?

   ডায়বিটিস এবং Endocrinology  কাছে নিয়া যাবো

নারায়ণগঞ্জ থেকে         

শেয়ার করুন বন্ধুর সাথে
Jamiar

Call

প্রথমে ওনার বিপি চেক করে নিন। ইহা হাই   বিপি কারনে হতে পারে। ডায়াবেটিস ১৪/১৫ এতো বেশি পয়েন্ট নিয়ে কিভাবে চিকিৎসক এর কাছে যাবেন বা সেখানে অপেক্ষা করবেন ওনার পক্ষে সম্ভব না। আর ওনার প্রথমত ডায়াবেটিস কে নিয়ন্ত্রণে আনতে হবে তাহলে ওনার সকল সমস্যার সমাধান হবে। মনে রাখবেন ডায়াবেটিস  অতিরিক্ত হলে স্ট্রোক করতে পারে, এছাড়াও প্রতিনিয়ত নানান সমস্যার সম্মুখীন হতে পারে।   ওনাকে প্রতিদিন ডায়াবেটিস এর টিকা দিতে হবে, নিয়মিত ভাবে ঔষধ খেতে হবে,খাওয়াদাওয়া কম করতে হবে,সকালে রুটি দুপুরে সামান্য ভাত ও রাতে রুটি খাওয়াবেন, শাকসবজি খাওয়াবেন বেশি করে। সকালে ঘুম থেকে উঠে নামায শেষ করে হাটতে বলবেন।চিকিৎসক এর পরামর্শে নিয়মিত ভাবে ঔষধ খাওয়ান। আপনি ওনাকে একজন মেডিসিন, ডায়াবেটিস ও কিডনি রোগ বিশেষজ্ঞ ডাক্তারের চিকিৎসা নেওয়ান।অবহেলা করবেন না। ধন্যবাদ। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ