আপনি ফেমিপিল, ফেমিকন, সুখী, বা মিনিকন খেতে পারেন। খাওয়ার নিয়ম নিম্নে উল্ল্যেখ করা হল।

-1

পিল খাওয়া একটি দীর্ঘমেয়াদী ব্যাপার। আপনি কখনই একটি বা দুটি পিল খেয়ে জন্ম নিয়ন্ত্রণ করতে পারবেন না। আপনার যদি মাসিক নিয়মিত থাকে, হরমোনে কোন সমস্যা না থাকে, কোন হৃদরোগ না থাকে, উচ্চরক্তচাপ, মাইগ্রেইনের সমস্যা, ডায়াবেটিস, জরায়ু, যোনীপথে অস্বাভাবিক ক্ষরণ ইত্যাদি না থাকে তাহলে আপনি পিল খাওয়া শুরু করতে পারেন।

পিল খাওয়ার নিয়ম হল ( আপনার যদি মাসিক নিয়মিত থাকে) : মাসিক যেদিন শুরু হবে, সেদিন থেকে সাদা/ হলুদ বড়ি গুলো খাবেন। এভাবে প্রতিদিন রাতে একটি করে বড়ি খাবেন। ২১ টি সাদা বড়ি শেষ হলে পরে ৭টি লাল বড়ি শুরু খাওয়া শুরু করবেন, এই সময় আপনার মাসিক হবে। এরপর পাতা শেষ হলে আবার নতুন করে সাদা বড়ির পাতা শুরু করবেন। যদি একদিন পিল খেতে ভুলে যান, তাহলে পরদিন যখন মনে পড়বে তখনই পিলটি খেয়ে নিবেন। আর পর পর দুইদিন পিল খেতে ভুলে গেলে ওই মাসে পিল খাওয়া চালিয়ে যাবেন এবং সাথে আপনার স্বামী বাকি মাসটুকু কনডম ব্যবহার করবেন। পরবর্তী মাস থেকে আগের নিয়মে পিল খাওয়া শুরু করবেন। আর বাচ্চা নিতে চাইলে পিল খাওয়া বন্ধ করার ৩-৪ মাসের মধ্যে আপনি গর্ভধারণ করতে পারবেন ( যদি আর কোন সমস্যা না থাকে)। ধন্যবাদ

পরামর্শ দিয়েছেন : 
ডাঃ নিবিড় 
ইন্টার্ন চিকিৎসক 
ময়মনসিংহ মেডিকেল কলেজ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Jamiar

Call

আসলে সেক্সের অনটাইম  সকল ঔষধেই  পার্শ্বপ্রতিক্রিয়া রয়েছে  যা সেবনে ক্ষতিকর প্রভাব ফেলতে পারে। তবে আপনি  আয়ুর্বেদী ঔষধ খান নিয়মিত ভাবে তাহলে পার্শ্বপ্রতিক্রিয়া থাকবে না যৌন সুখ পাবেন। তার জন্য হোমিওপ্যাথিক বা হামদার্দ এর চিকিৎসা নিন। তবে আপনি হামদার্দ  নিশাত ট্যাবলেট খেতে পারেন এতে পার্শ্বপ্রতিক্রিয়া নাই বা কম প্রকাশ পেতে পারে বা নাও পারে। ধন্যবাদ।  

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আপনি ২০ দিনে ১/২ বার করতে চাইলে Dapotin 30 mg(পার্শপ্রতিক্রিয়া আছে) সহবাসের ৩ ঘন্টা আগে এক গ্লাস দুধের সাথে খেতে পারেন শারীরিক,মানসিক দর্বলতা না থাকলে ১৫/২০ মিনিটের বেশি সময় সঙ্গমে স্থায়ী হতে পারেন। নিয়মিত না খাওয়াই ভালো। অথবা হামদর্দের Libidex(পার্শপ্রতিক্রিয়া কম প্রতিদিন খাওয়া যাবে) ক্যাপসুল সহবাসের ২ ঘন্টা পূর্বে দুধের সাথে খান এতে করে ৬/৭ মিনিটের বেশি সঙ্গমে স্থায়ী হতে পারেন। দীর্ঘদিন খাবেন না তাহলে ওষুধের ওপর নির্ভর হয়ে পড়তে পারেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ