কিভাবে আমি অংকে ১জন খুবই দক্ষ Student হতে পারব? আর দক্ষ হতে আমায় ঠিক কি কি করতে হবে?
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

এর জন্যে প্রথমত, আপনাকে ভালো একজন গণিতের শিক্ষকের কাছে প্রাইভেট বা কোচিং করতে হবে।। এবং দ্বিতীয়ত, আপনার গণিতের সূত্র গুলো ভালো ভাবে মুখস্ত করে মনে রাখতে হবে।। তাহলেই গণিতে ভালো হতে পারবেন।।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

প্রাইভেট পড়া সত্ত্বেও আমি আগে অংকে দূর্বল ছিলাম।কিন্তু বাড়িতে অংক বারবার প্রাকটিস করার কারণে আমি অংকে অনেকটাই দক্ষ হয়ে গিয়েছি।তাই আমি তোমাকে প্রাইভেট বা কোচিং করার পাশাপাশি বাড়িতে প্রচুর প্র্যাকটিস করার পরামর্শ দেব যাতে তুমি অংকে দক্ষ হতে পারে।অংক বারবার প্র্যকটিস করলে সূত্রগুলো সহজেই মুখস্থ হয়ে যাবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Ronu

Call
  • Actually mathematics এ skilled হওয়ার উপায় একটিঃ
  1. Regularly practice করা।
যদি mathematics এ দক্ষ হতে চান তাহলে আপনাকে প্রচুর অনুশীলন করতে হবে। প্রতিদিন কোন specified time এ অংক নিয়ে পড়তে বসুন।
প্রথমে সহজ math গুলো করে নিন। কোনো অঙ্ক বা জ্যামিতি না বুঝলে সেটা বাদ দিয়ে পরের অধ্যায়ে যাওয়া ঠিক নয়। যখন যেটা বুঝতে অসুবিধা হচ্ছে সেটা শিক্ষকের সাহায্য নিয়ে ভালো করে বোঝা উচিৎ। গণিত কখনো মুখস্থ করার নয়। এই অভ্যাস থাকলে দ্রুত ত্যাগ করুন এবং চেষ্টা করুন বুঝে অঙ্কের সমাধান আনতে। প্রয়োজনে আপনার tutor বা teacher এর help নিতে পারেন।
আপনি math class এ attentive থাকুন। প্রথমে ক্লাসে স্যার এর কথা গুলা ভালো ভাবে শুনবেন স্যার যে অংক করাচ্ছেন সে গুলা বুঝে নিবেন স্যার এর সাথে। বাসাতে এসে সেই অংক গুলা বার বার করবেন। প্রাইভেট যদি পড়েন তাহলে। প্রাইভেট স্যার এর থেকে অংক বুঝে নিবেন। বাসায় এসে আবার সেই অংক গুলা করবেন দেখবেন
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ