আমার পিরিয়ড প্রথম থেকেই অনিয়মিত। আমি গাইনি ডাঃ শরনাপন্ন হয়েছিলাম, তিনি টেষ্ট দেন, টেষ্টে ধরা পরে আমার PCOSআছে! তিনি গাইন ৩৫, ৩মাস এবং Nobesit XR500 ২মাস খেতে বলেন, খেয়েছি। কিন্তু, ডোজ সমাপ্ত করার পরেও পরবর্তী মাসে পিরিয়ড হয়নি, ৪৭তম দিন হয়েছে। আমি baby নিতে আগ্রহী এই জন্য ৪৯ তমদিন Zoleta 2.5mg খেয়েছি, পরকথা, আবার পরবর্তীতে ৪৭তমদিন আবার পিরিয়ড আসে। আমি হোপলেচ, এ অবস্থায় গত মাস থেকে আবার গাইন ৩৫খাচ্ছি..... আশা করি দয়া করে আপনার মূল্যবান মতামত দিবেন।
শেয়ার করুন বন্ধুর সাথে
Jamiar

Call

সরি দেরিতে উত্তর দেওয়ার জন্য : দয়া করে উত্তর টি মনযোগ দিয়ে   পড়ুন→↓।

ধন্যবাদ বিস্ময়ে প্রশ্ন করার জন্য→↓

আপনার প্রথম থেকেই মাসিক অনিয়মিতভাবে  হয় আর গাইনি চিকিৎসায় টেস্ট এ PCOS রোগ ধরা পরে । এই রোগে আক্রান্ত ব্যক্তি বান্ধ্যত্ব হওয়ার সম্ভাবনা বেশি অর্থাৎ  এই রোগের রুগিকে বান্ধ্যত্ব বলে থাকেন । তবে  চিকিৎসায় নিয়মিত  ভাবে  ঔষধ খেলে এ রোগ থেকে মুক্তি পাওয়া সম্ভব।

আপু PCOS রোগ হলো পলিসিস্টিক ওভারিয়ান সিনড্রোম (PCOS) এটি নারীদের একটি জটিল সমস্যা। এখানে ডিম্বাশয়ের আকৃতি ২ থেকে ৪ গুণ বড় হয়ে যেতে পারে এবং এর মূল সমস্যা হলো ওভুলেশন (ডিম্বাশয় থেকে ডিম নির্গত) না হওয়া। ফলশ্রুতিতে নারীটি বিবাহিত হলে বেশির ভাগ ক্ষেত্রেই বন্ধ্যত্বের শিকার হয়ে থাকে।এই রোগের রুগির  ডায়াবেটিস থাকার সম্ভাবনা বেশি থাকে তাই আপনার ডায়াবেটিস আছে হয়তো যা উক্ত ঔষধের মাধ্যমে বুঝতে পারলাম। 

হ্যা ভালো যেহেতু আপনি উক্ত ৩ টা ঔষধ খাছেন খান নিয়মিত ভাবেই খান উক্ত ৩ টা ঔষধ আপনার জন্য সব থেকে ভালো ঔষধ আপনি নিয়মিত ভাবে খান আশা রাখি সমাধান পাবেন। তবে একটু সময়ের প্রয়োজন রয়েছে। আপনার উক্ত ঔষধ সম্পর্কে  আপনার এই প্রশ্নেরআমার  উত্তর টি দেখে নিন।,,(এখানে ক্লিক করুন),

যেহেতু আপনি বাচ্ছা নিবেন তাহলে আগে মাসিক  নিয়মিত করতে হবে তার পর সঠিক সময়ে মিলনের মাধ্যমে বাচ্চা নেওয়া সম্ভব হবে। যেহেতু আবার গাইন ৩৫ পিল টি খাচ্ছেন খান আর হ্যা  এই গাইন ৩৫ ঔষধ টি কিভাবে ডোজ নিচ্ছেন প্লিজ বলবেন?এই গাইন ৩৫ ঔষধ টি নিয়মিত ভাবে ৩ মাস খান

আর হ্যা একটা কথা আপনাকে জানাচ্ছি  আপনার মত আমার এক ভাবির একই সমস্যা হয়েছিলো যা PCOS রোগ ওনি নরমেন্স পিল দিনে ৩ বেলা করে ২১ দিন করে খাইতেন নিয়মিত ভাবে ওনি ৩ মাস খেতেছেন সাথে ভিটামিন ও আয়রনের ঔষধ খেলেছিলেন  ওনার  মাসিক ২ মাস ধরে নিয়মিত হয়েছিলো আর বর্তমানে ওনি ২ মাসের প্রেগন্যান্ট ।

আশা করি আপনিও সফল হবেন আর এই নরমেন্স পিল টি গাইনি ডাক্তারের পরামর্শে খেতে পারেনন আশা করি সমাধান পাবেন।

আশা করি বুঝতে পারছেন।

কিছু বলার থাকলে মন্তব্য করবেন বা প্রশ্ন করবেন।

ধন্যবাদ। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ