আমার এক আত্মীয় আমেরিকার থাকেন। বেশ কিছু বছর যাবৎ তিনি পেটে সমস্যয় ভুগছিলেন। এই সমস্যা জনিত কারনে (পাতলা/আমাশয়) এক পর্যায়ে ডাক্তার তাকে ১৪ টি কৃমির ট্যাবলেট খেতে প্রিপক্রেশনে দিলেন। টেবলেট গুলো খাওয়ার ১৫ দিনের মাথায় তার brain cancer ধরা পরল।

আমার প্রশ্ন হল যেখানে ডাক্তার ১৫ দিন পর পর ১টি কৃমিনাশক ট্যাবলেট দেয় সেখানে কি করে একটি ডাক্তার একসাথে ১৪ টি কৃমিনাশক টেবলেট খেতে বলে? আর ১৪ টি কৃমিনাশক টেবলেট খওয়ার জন্যই কি তার ব্রেইন ক্যান্সার হল?


শেয়ার করুন বন্ধুর সাথে
RushaIslam

Call

কখনোই কোনো সু-চিকিৎসক একসাথে ৪০টি কৃমিনাশক ট্যাবলেট খাওয়ার পরামর্শ দিতেই পারেনা। হয়তো আপনার আত্মীয় কোনো হাতুড়ে চিকিৎসক এর কাছে গিয়েছিলেন। কিন্তু তারপরেও কেউ কখনোই সজ্ঞানে এতগুলি কৃমিনাশক ট্যাবলেট খাওয়ার জন্য বলতেই পারেন না।আর এতগুলি কৃমিনাশক ট্যাবলেট খাওয়ার ফলে তার দেহের যেকোনো অঙ্গ তেই বিরূপ প্রভাব পড়তে পারে।আর সাধারণত ব্রেইন টিউমার ব্রেইনের যে কোনো জায়গায় কোষের অস্বাভাবিক বৃদ্ধির ফলে হয়।আর এই টিউমার ধীরে ধীরে ক্যান্সারের আকার ধারন করে। কেবল কৃমিনাশক ট্যাবলেট খাওয়ার জন্যই তার ব্রেইন টিউমার/ক্যান্সার  হয়েছে একথা ভুল,শরীরের অন্যান্য সমস্যা থেকেও এটি হতে পারে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ