আমি ২০১০ সালে বিজ্ঞান বিভাগ থেকে #SSC পাশ করেছি GPA 5.0 নিয়ে... EXAM শেষ হওয়ায় বন্ধুদের সাথে ঘুরতে গিয়ে একটা বড় সড়ক দুর্ঘটনার কবলে পড়ে পুরো ৪ বছর বিছানায় ছিলাম..বর্তমানে আমি একটি প্রাইভেট ইঞ্জিনিয়ারিং কলেজে কম্পিউটার বিজ্ঞান নিয়ে (seven) ৭ সেমিস্টার এর ছাত্র... আমার #SSC ও #ডিপ্লোমা পাশের(ফলাফল) মধ্যে ০৯ বছরের গ্যাপ... তবে কি আমি শাহ জালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কিংবা খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এ ভর্তি পরীক্ষা দিতে পারবো।



শেয়ার করুন বন্ধুর সাথে

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য সরকারি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিতে পারবেন না। প্রত্যেক সরকারি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়েরর ভর্তি বিজ্ঞপ্তিতে এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান পাসের সাল উল্লেখ থাকে। এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান পাসের মধ্যে সর্বোচ্চ তিন বছর/চার বছর গ্যাপ থাকলে সরকারি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দেওয়া যায়। কিন্তু আপনার এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান এর মধ্যে গ্যাপ ৯ বছর।

খুলনা প্রকৌশল ও  প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিজ্ঞপ্তিতে এইচএসসি/সমমান পাসের সাল উল্লেখ থাকলেও এসএসসি/সমমান পাসের সাল উল্লেখ থাকে না। সুতরাং এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান পাসের সালের ব্যবধান ৯ বছর হলেও খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দেওয়া যেতে পারে (সম্ভবত)।

বি:দ্র: ডিপ্লোমা পাস করে কিছুকিছু সরকারি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দেওয়া যায় না।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ