mohsinkk

Call

VPN হলো কোন দেশের ইন্টানেট সিস্টেম । যেমন এখন আপনি বাংলাদেশের  ইন্টারনেট সিস্টেম ব্যাবহার করছেন । বা এখানে আপনি বাংলাদেশের VPN ব্যাবহার করছেন । তবে আজকাল কিছু App দিয়ে VPN পরিবর্তন করে অন্য দেশের সুবিধা গ্রহন করে ।

Talk Doctor Online in Bissoy App
BisnuRay

Call

VPN হলো ভারচুয়াল পারসোনাল নেট । যার সাহায্যে মানুষ একটি একাউন্ট দিয়ে নিদিষ্ট পরিমান অনুযায়ি ফ্রি নেট চালাতে পারে ।

Talk Doctor Online in Bissoy App

ভিপিএন হচ্ছে অন্যান্য দেশের ইন্টারনেটকে যেকোনো দেশ থেকে ব্রাউজিং করার একটা অ্যাপ।যেমন ধরুন, আমাদের দেশে বিভিন্ন ওয়েবসাইট যদি ব্লক করে দেওয়া হয় তাহলে আপনি ভিপিএন এর মাধ্যমে অন্য যে দেশে ওয়েবসাইটটি খোলা রয়েছে সেই দেশের সাথে সংযোগ দিয়ে অনায়াসে ওয়েবসাইটটিতে প্রবেশ করতে পারবেন। গুগল প্লে স্টোরে অনেক ভিপিএন এ্যাপ রয়েছে। তন্মধ্যে;Turbo Vpn,Power Vpn ইত্যাদি জনপ্রিয়। কিছু কিছু ভিপিএন দ্বারা ফ্রি নেট চালাতে পারবেন। কিন্তু সেটা স্বল্প সময়ের জন্য এবং ঐ ভিপিএনের জন্য আপনার ফোনের কিছু সমস্যা দেখা দিতে পারে।যেমন; ভিপিএন দিয়ে ফ্রি নেট চালালে আপনার স্ক্রিনে যখন তখন বিভিন্ন এ্যাড আসতে পারে যা অত্যন্ত বিরক্তিকর। ভিপিএন দিয়ে ফ্রি নেট না ব্যবহার করাই উত্তম।

Talk Doctor Online in Bissoy App
Ronu

Call
VPN এর পূর্ণরুপ হচ্ছে, 'Virtual Private Network' একটি পাবলিক নেটওয়ার্কের মাধ্যমে একাধিক কম্পিউটারকে বা স্মার্টফোনকে একই নেটওয়ার্কের আওতায় আনা হয়, তখন তাদের ভিপিএন বলে। ভিপিএন আপনার ডিভাইসকে ভার্চুয়াল নেটওয়ার্কের সঙ্গে সংযুক্ত করতে পারে এবং আপনার পাঠানো সব ডাটা দ্রুততার সঙ্গে এনক্রিপ্ট করে ফেলে অর্থাৎ পাবলিক ডোমেইন থেকে লুকিয়ে রাখে এবং এটা আপনার ব্রাউজিং হিস্টোরির কোনো ট্র্যাক রাখে না।
আমার মতেঃ মনে করুন, আপনার প্রিয় Bissoy Answers সাইট টি বাংলাদেশ এর সার্ভার থেকে ব্লক করে দেওয়া হয়েছে। এর জন্যে আপনি আপনার বাংলাদেশের সার্ভার থেকে বিস্ময় ব্যবহার করতে পারছেন না। এই অবস্থায় বিস্ময় ব্যবহার করতে যে সফটওয়্যার প্রয়োজন সেটি হলো vpn এর মাধ্যমে আপনি অন্য দেশের সার্ভারের সাথে নিজের নেটওয়ার্ক কানেক্ট করে বিস্ময় ব্রাউজ করতে পারবেন।
Talk Doctor Online in Bissoy App