আমি মানবিক বিভাগের ছাত্র।আমি Intear 2 Year পড়ি। আমি সমাজকর্ম, ইতিহাস, পৌরনীতি, সংস্কৃত নিয়ে পড়ছি। এখোন আমি কী বিষয়ে নিয়ে অনার্স করলে ভাল হবে এবং ভবিষৎ ভাল কিছু হতে পারবো? অনেকে আমাকে বলে, মানবিক বিভাগে পড়ে ভাল কিছু আশা করা যায় না। এটা নিয়ে আমার খুব খারাপ লাগে।
শেয়ার করুন বন্ধুর সাথে

Call

এটা ভুল ধারনা,আপনি মানবিক থেকে পড়েও অনেক কিছু হতে পারবে।আপনি অর্নাসে *ইংরেজী* এর ওপর পড়েন।ভবিষ্যতে এর ডিমান্ড অনেক বেশি।প্রায় সব ক্ষেত্রেই এর চাহিদা রয়েছে।এর স্যালারী সবসময় বেশি হয়। ইংরেজি খুব কঠিক বিষয় মনে হলে,আপনি *অর্থনীতি* বিষয়ের ওপর পড়াশুনা করবেন।এই বিষয়ে ভালোভাবে পড়ালেখা করে পাশ করতে পারলে ব্যাংকে চাকরি নিশ্চিত পাবেন।এছাড়া বিদেশে এই বিষয়ে পড়ালেখা করে উচ্চ ডিগ্রি অর্জন করতে পারলে word bank এ চাকরিও পেতে পারেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আপনি রাষ্ট্রবিজ্ঞান নিয়ে অনার্স করতে পারেন। মানুষের কথায় কান দিবেন না। ভালো করে পড়াশোনা করলে আশাকরি BCS পরিক্ষা দিতে পারবেন হয়ত কঠোর পরিশ্রম করলে সফলও হতে পারেন। তাছাড়া ও অনার্স পাশ করে নন ক্যাডার, বিভিন্ন কলেজের প্রফেসর, স্কুল, কলেজ, মাদরাসার শিক্ষক হতে পারবেন। আর বিভিন্ন সরকারি বেসরকারি চারিও করতে পারবেন। তবে আপাতত পরের চিন্তা বাদ দিয়ে ভালো রেজাল্ট এর চিন্তা করুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ