রাতে ভালো ঘুম হয়না যে কারনে সকাল বেলা খুব ঘুম ঘুম ভাব হয় এবং খাওয়ার পর একটু বিছানায় শোয়ার সাথে সাথেই খুব ঘুম পায় আমি প্রতিদিন এই সময় ঘুমাই যে কারনে গায়ে বেশি শক্তি পাইনা।
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

এর জন্য আমি আপনাকে পেশাদার চিকিৎসকের পরামর্শ নিতে বলব। রাতের ঘুম দিনে না পাড়াই উচিৎ তা নাহলে অলসতা আসে শরীরে৷ 

তবে আমি আপনাকে কিছু পরামর্শ দিব,  

  • রাতে ঘুমাতে যাওয়ার অন্তত ২-৩ ঘণ্টা আগে থেকে চা/কফি খাওয়া বন্ধ করুন, খুব ভারি খাবার খেতে হলে সেটাও ঘুমানোর অন্তত ২-৩ ঘণ্টা আগেই সেরে ফেলুন। 
  • এর মধ্যে শুধু পানি কিংবা দুধ পান করতে পারেন। হাল্কা গরম দুধ পান করলে ভালো ঘুম হয়। 
  • ক্ষুধা পেটে নিয়েও আবার ঘুমাতে যাবেন না, হালকা কিছু খেয়ে নিতে পারেন। 
  • ঘুমাতে যাওয়ার অন্তত ৩-৪ ঘণ্টা আগে থেকে ফোন, ল্যাপটপ এসবের স্ক্রিনের দিকে তাকিয়ে থাকা বন্ধ করুন। মাথার কাছে ফোন রেখে ঘুমাতে যাবেন না।
  • ফোন একটু দূরে টেবিলে বা বিছানার পাশে একটা চেয়ার বা মোড়া এনে তাতে রাখুন।
  •  বিকালে হালকা ব্যায়াম করুন। রেগে থাকলে, মন খারাপ থাকলে সেটা নিয়ে না ভেবে মন ভালো হয়ে যায় এরকম কিছু নিয়ে ভাবুন। হাতে ৩০ মিনিট সময় নিয়ে শুতে যান। 
চিকিৎসকের পরামর্শ অবশ্যই নিতে হবে। 
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

ঘুমের সমস্যা হলে শরীর দুর্বল সহ অনেক সমস্যা দেখা দিতে পারে। রাতে পর্যাপ্ত ঘুম না হলে দ্রুত একজন চিকিৎকের পরামর্শ গ্রহণ করুন। আর নেশা জাতীয় সকল কিছু সেবন করা পরিহার করুন টেনশন এবং মানসিক চাপ এড়িয়ে চলুন। চা, কফি পরিহার করুন। রাতে ঘুমাতে যাবার আগে দুধ, কলা খেয়ে ঘুমাতে যান। সকালে না ঘুমিয়ে রাতে তারাতারি ঘুমাতে যাবার অভ্যাস করুন ১০-১১ টার ভিতর ঘুমাতে যান। তবে সকালে অতিরিক্ত ঘুম পেলে ঘুমাতে যান। তবে রাতে পর্যাপ্ত ঘুমানোই সর্বোত্তম স্বাস্থ্যের জন্য ভালো।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ