Call

আমার অভিজ্ঞতা বলছে আপনি Faronics Deep Freeze নামের একটি সফটওয়্যার আপনার পিসিতে ইন্সটল করেছেন। যার ফলে আপনি আপনার পিসির অনেক কিছুই পরিবর্তন করতে পারবেন না আর করলেও তা রিস্টার্ট দিলে আবার ঠিক হয়ে যাবে। এটার সুবিধা হচ্ছে কেউ আপনার পিসি থেকে কোনো কিছু নষ্ট করতে পারবে না। তবে এটা বেশ ঝামেলাপূর্ণ তাই ব্যবহার না করে আন ইন্সটল করে দেন। স্বাভাবিক নিয়মে সফটওয়্যারটি রিমুভ করতে পারবেন না। নিচে নিয়মটি দিয়ে দিলাম।

Faronics Deep Freeze সফটওয়্যার টি আপনার পিসি থেকে আনইনস্টল করার নিয়মঃ

Shft বাটন চেপে ধরে ট্রে আইকনে ডাবল ক্লিক করুন। যদি পাসওয়ার্ড দিয়ে রাখেন পাসওয়ার্ড প্রবেশ করান,না দিলে খালি রেখে Ok তে ক্লিক করুন।Boot thawed সিলেক্ট করে এপ্লাই এন্ড রিবুট এ ক্লিক করুন,ওকে তে ক্লিক করুন,ইয়েস এ ক্লিক করুন। রিস্টার্ট এর পর যা করার করে নিন (ইন্সটল,আন-ইন্সটল,সেটিংস চেন্জ ইত্যাদি)।কিাজ শেষে একই পদ্ধতিতে ডিপ ফ্রিজ ওপেন করে বুট ফ্রোজেন সিলেক্ট করে এপ্লাই এনড রিবুট এ ক্লিক করুন,ওকে ইয়েস ক্লিক করুন। রিস্টার্ট এর পর কম্পিউটার আবার ফ্রিজ অবস্থায় ফিরে যাবে।

এখন Boot thawed করার পর

১। Faronics Deep Freeze.exe (যে ফাইল টি দিয়ে সফটওয়্যার ইন্সটল করেছেন) ডাবল ক্লিক করুন।

২। নেক্সট ক্লিক করুন।

৩। আনইন্সটল এ ক্লিক করুন।

৪। আনইন্সটল হয়ে গেলে অটো রিস্টার্ট হবে।


যদি এই ডিপ ফ্রিজ সফটওয়্যার টি ইন্সটল করা না থাকে তাহলে মনে হয় এই জাতীয় কোনো সফটওয়্যার আপনি ইন্সটল করে ফেলেছেন। তাই সর্বশেষ কোন সফটওয়্যার ইন্সটল করার পর এই সমস্যা দেখা দিচ্ছে সেটা বের করার চেষ্টা করেন। 


ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ