তাই কিছু করি না বেকার বসে থাকি মানুষ হাসে আমায় দেখে মরতে ইচ্ছে করে জীবন টা আর ভাল লাগে না কি করবো জীবন কে কিভাবে ভালবাসবো জীবন টা কে কিভাবে উন্নত করবো               
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

আপনি আপনার জীবনকে আরো উন্নত করার চেষ্টা করুন।বেকার না থাকার জন্য আপনি বিভিন্ন কাজ শিখতে পারেন,যুব উন্নয়ন একাডেমিতে ভর্তি হয়ে প্রশিক্ষণ নিতে পারেন।আর মানুষের কাজই হলো অন্যের পেছনে হাসা,তাই এগুলোকে এতো গুরুত্ব দিবেন না।            

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

সমাজে বসবাস করতে হলে কিছু মানুষের সমালোচনার শিকার অবশ্যই হতে হয়,এটা নতুন কিছু না৷  তারা সমালোচনার মাধ্যমে আনন্দিত হয়,অপরের কষ্টে সুখী হয়। ভাই আপনাকে দেখে হাসল তাই কি হলো?  নিজের দিকে লক্ষ্য করুন , দেখুন - আপনার মধ্যে নিশ্চয়ই এমন কিছু প্রতিভা আছে যা ঐ সকল ব্যক্তি দের নেই।

এটা ভেবেই নিজেকে সন্তুষ্ট রাখুন।  এই সামান্য একটি বিষয় নিয়ে আত্মহত্যা করার প্রশ্নই আসে না। 

দেখুন আপনি যদি বেঁচে থাকেন তবে জীবনে উন্নতি করতে পারবেন ।  মরে গেল তো সবই হারালেন! তাই মৃত্যু হলে সমাধান হয়ে যাবে এরকম চিন্তাভাবনা বাদ দিন।  মানুষের একটি ভুল সিদ্ধান্ত হতে পারে অন্যের জীবনের দুঃখ৷ নিজে শান্তি পাবার আসায় অন্যের শান্তিকে অশান্তিতে পরিনত করবেন? নিশ্চয়ই না!! তাহলে আপনার এখন কি করা উচিৎ?  আপনি নিজেকে একজন কর্মমুখী মানুষ হিসাবে প্রমাণিত করুন৷ আপনি সমাজে ছোট খাটো কাজের সাথে জড়িত থাকতে পারেন৷  দক্ষতা থাকলে টিউশনির করাতে পারেন। এতে আপনার মর্জাদা বৃদ্ধি পাবে। যে শিক্ষা দেয় তার মর্জাদার থেকে বড় মর্জাদা হতে পারে না। 

জীবন টাকে উন্নত করতে ভালো কাজের সাথে অবশ্যই যুক্ত থাকতে হবে৷  
  • সবার সাথে ভালো আচারণ করতে হবে। 
  • কারো মনে কষ্ট দিবেন না।
  • নিজের সূখের কথা না ভেবে অন্যের সূখের কথা ভাববেন।
  • গরীব দুঃখীদের সাহায্য করবেন অর্থ দিয়ে না হলেও অন্যভাবে সাহায্য করার চেষ্টা করবেন। যেমন- তাদের সাথে সুন্দর সুন্দর কথা বলে, তাদের বিভিন্ন অবস্থায় আস্বস্ত করে।
  • চাকরি জোগাড় করে নিলে ভালো হবে।

অন্যের প্রতি ভালো আচারণ করুন তাহলে আপনি এমনিতেই জীবনের আসল মজা বুঝতে পারবেন। জীবনকে ভালো বাসতে পারবেন৷ সব সময় নিজেকে বিভিন্ন কাজের সাথে যুক্ত রাখুন৷ সবাইকে দেখান আপনি কতটা একটিভ  ,  তাহলে আপার জীবন অনেকটা উন্নত হবে,আর অলসতা করবেন না৷ 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ