চট্টগ্রাম চকবাজারে কেয়ারি ইলিশিয়ামের সামনে যে ছাত্রীনিবাস রয়েছে (নাম উল্লেখ করলাম না) সেখানে হোস্টেল ছাড়ার নাকি এক মাস আগে বলতে হয়। কিন্তু আর্জেন্ট কারনে ১ মাস আগে না জানিয়ে ছাড়তে গেলে ওরা বলে আগে বলেননি কেন? "আগামী এক মাসের ভাড়া দিয়ে তবে ছাড়তে পারবেন এর আগে না।" অগত্যা আমার আপুকে ১মাসের ভাড়া দিয়ে তবেই হোস্টেল ছাড়তে হলো। এটা নাকি তাদের নিয়ম। এটা কি ডাকাতি না অন্য কিছু?
শেয়ার করুন বন্ধুর সাথে
  • এখানে হোস্টেল কর্তৃপক্ষ কোন অনিয়ম করেনি। বাসা/হোস্টেল/মেস ছাড়ার কমপক্ষে একমাস আগে বলতে হয়। অাবার কেথাও কোথাও বাসা/হোস্টেল/মেস ছাড়ার দুই মাস অাগে বলতে হয়।

 

  • অাজ জুলাই মাসের ২৮ তারিখ। অাপনি যদি অাজ হঠাৎ বলেন অগাস্ট মাস থেকে হোস্টেলে থাকবো না। এখন হোস্টেল কর্তৃপক্ষ  দুই/তিন দিনের মধ্যে যদি নতুন লোক না পায় তাহলে অাপনার সিট খালি থাকবে এবং সেখান থেকে হোস্টেল কর্তৃপক্ষ কোন টাকা পাবে না। তাই অাপনাকে অগাস্ট মাসের ভাড়া দিয়ে হোস্টেল ছাড়তে হবে। অাপনি যদি জুলাই মাসের ৫ তারিখের মধ্যে বলতেন অগাস্ট মাস থেকে হোস্টেলে থাকবো না,তাহলে হোস্টেল কর্তৃপক্ষ নতুন লোক উঠানোর জন্য যথেষ্ট সময় পেত এবং অাপনাকে অগাস্ট মাসের ভাড়া দিতে হতো না
  • বাসা/হোস্টেল/মেসে উঠার অাগে জেনে নেওয়া উচিত বাসা/হোস্টেল/মেস ছাড়তে হলে কত মাস অাগে বা কত তারিখের মধ্যে বলতে হবে।
  • এখন, অাপনাদের এবং হোস্টেল কর্তৃপক্ষ উভয়ের দোষ অাছে। হোস্টেল ছাড়ার কতদিন অাগে/কত মাস অাগে বলতে হবে তা হোস্টেল কর্তৃপক্ষ অাপনাদের বলেনি। অার অাপনারাও হোস্টেল কর্তৃপক্ষ থেকে জেনে নেননি হোস্টেল ছাড়ার কতদিন অাগে/কত মাস অাগে বলতে হবে।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

বেশির ভাগ জায়গায় মেস,বাসা বা হোস্টেল এর ক্ষেত্রে বলতে পারেন এটাই নিয়ম। এর কারণ হলো আপনি যদি ১মাস আগে না বলে থাকেন তাহলে ঐ মাসে (কিংবা মাসের একদম শেষে বলে থাকেন তাহলে পরের মাসে)তারা বর্ডার বা ভাড়াটে নাও পেতে পারেন। ফলে একমাসের ভাড়া লস। তবে মালিক বা ম্যানেজার এর সাথে কথা বলে যদি আপনার বদলে কাউকে রিপ্লেস করে দিতে পারেন তাহলে সমস্যা না হওয়ারই কথা।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ