২০১৫ সালে এস.এস.সি এবং ২০১৯ সালে এইচ.এস.সি পাশ করে এবার অর্থাৎ ২০১৯-এ কী রাজশাহী বিশ্যবিদ্যালয়ে-তে ভর্তি পরীক্ষা দেওয়া যাবে? এস.এস.সি পয়েন্ট-৪.৫৬ (২০১৫ সালে) এবং এইচ. এস.সি তে পয়েন্ট-৩.১৯ (২০১৯ সালে)
শেয়ার করুন বন্ধুর সাথে

২০১৫ সালে এসএসসি এবং ২০১৯ সালে এইচএসসি পাস করে ২০১৯ সালে রাবিতে ভর্তি অাবেদন করতে পারবে। কিন্তু কোন বিভাগ থেকে এইচএসসি পাস করেছেন তা উল্লেখ করেন নি। ২০১৯ সালে রাবিতে অাবেদন করার যোগ্যতা তুলে ধরলাম।

  • যারা মানবিক বিভাগ থেকে এইচএসসি পাস করেছে তারা এসএসসি ও এইচএসসি মিলে মোট ৭.০০ পয়েন্ট পেলে রাবিতে ভর্তি অাবেদন করতে পারবে। উল্লেখ্য, এসএসসি ও এইচএসসি পরীক্ষায় অালাদাভাবে কমপক্ষে জিপিএ ৩.০০ থাকতে হবে।
  • যারা বাণিজ্য বিভাগ থেকে এইচএসসি পাস করেছে তারা এসএসসি ও এইচএসসি মিলে মোট ৭.৫০ পয়েন্ট পেলে রাবিতে ভর্তি অাবেদন করতে পারবে। উল্লেখ্য, এসএসসি ও এইচএসসি পরীক্ষায় অালাদাভাবে কমপক্ষে জিপিএ ৩.৫০ থাকতে হবে।
  • যারা বিজ্ঞান বিভাগ থেকে এইচএসসি পাস করেছে তারা এসএসসি ও এইচএসসি মিলে মোট ৮.০০ পয়েন্ট পেলে রাবিতে ভর্তি অাবেদন করতে পারবে। উল্লেখ্য, এসএসসি ও এইচএসসি পরীক্ষায় অালাদাভাবে কমপক্ষে জিপিএ ৩.৫০ থাকতে হবে।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ