আমার স্ত্রী প্রেগন্যান্ট কি না চেক করতে আমি প্রথমে বেবী টেস্ট কাঠি পরীক্ষা করে আল্ট্রাসনোগ্রাম করেছি। সেখানে ফলাফল দুই। কাঠি পরীক্ষায় নেগেটিভ। আল্ট্রাসনোগ্রাম পরীক্ষায় পজেটিভ। ২২ তারিখে মাসিক শেষ হলে কোন প্রটেকশন ছাড়া সঙ্গম করি পরের মাসের ৪ তারিখে। যদি তার বেবী পেটে এসে থাকে তবে রিমুভ করবো কি করে? আমি কি তাকে MM KIT দিতে পারি? যদি মাসিক হয় তবে সে কি পরবর্তীতে আবার কনসেপ্ট করতে পারবে? 
শেয়ার করুন বন্ধুর সাথে
Jamiar

Call

ভাই আপনার কোথাও ভুল হচ্ছে। আর প্রেগন্যান্সি টেস্ট গুলো সঠিক ছিলো না।

প্রশ্নকারী  আমার লেখা গুলো ভালো করে পড়ুন সুন্দর ভাবে বুঝাচ্ছি আপনাকে।→↓

আপনি বলছেন বেবী টেস্ট কাঠি  দিয়ে  পরীক্ষা করেছেন  এবং আল্ট্রাসনোগ্রাম করেছেন  কিন্তু  সেখানে ফলাফল দুই রকম। অর্থাৎ কাঠি পরীক্ষায় নেগেটিভ ও আল্ট্রাসনোগ্রাম পরীক্ষায় পজেটিভ। 

ভাই এই নেগেটিভ ও পজেটিভ আশার মূলত কারন হলো আপনি সঠিক সময়ে প্রেগন্যান্সি টেস্ট করেন নি বিধায় রেজাল্ট গুলো সঠিক ছিলো না। যদি আপনি গাইনি ডাক্তারের পরামর্শ নিতেন তাহলে এতো কিছু হতো না।

আপনি এটিও বললেন যে ২২ তারিখে মাসিক শেষ হয় এবং কোন প্রটেকশন ছাড়া সঙ্গম করেছেন কিন্তু পরের মাসের ৪ তারিখে বেবি পেটে আসে। ভাই এটি আপনার সম্পূর্ণ ভুল ধারনা কেনো না এতো তাড়াতড়ি প্রেগন্যান্সি রেজাল্ট পাওয়া যায় না

নিচে দেখুন বলছি →↓

আপনার স্ত্রীর মাসিক শেষ হয়েছে ২২ তারিখে  এবং এর পর কোন প্রটেকশন ছাড়াই সহবাস করেছেন। হ্যা এতে প্রেগন্যান্ট হওয়ার সম্ভাবনা আছে কিন্তু এই প্রেগন্যান্সি রেজাল্ট সঠিক ভাবে পেতে হলে সঠিক সময়ে প্রেগন্যান্সি টেস্ট করতে হবে।

যেহেতু আপনার স্ত্রীর গত মাসের ২২ তারিখে মাসিক শেষ হয় তাহলে এই মাসের মাসিকের(মাসিক নিয়মিত হলে) সময় হতে মাসিক বন্ধ থাকলে মাসিক বন্ধের ১৮/২০ দিন পর প্রেগন্যান্সি টেস্ট করতে হবে। অর্থাৎ এ মাসের মাসিকের সময় মাসিক বন্ধ হলে মাসিক বন্ধ থাকার ২০ দিন পর প্রেগন্যান্সি টেস্ট করবেন।

আর যদি এ মাসে মাসিক হয়ে যায় তাহলে প্রেগন্যান্ট হবে না।

আর প্লিজ ভাই আপনাকে অনুরোধ করে বলছি না বুঝে শুনে এই ক্ষতিকারক mmkit পিল খাওয়াবেন না। এই পিল খাওয়ালেই যে সমস্যা সমাধান হবে তা কিন্তু নয়।বরং সমস্যা বেশি হতে পারে যা ভবিষ্যৎ বান্ধ্যাত্ব হওয়ার আশঙ্কা থাকে।
আশা করি বুঝতে পারছেন। যদি কিছু বলার থাকে তাহলে মন্তব্য করুন বা বার্তায় যোগাযোগ করুন। 
ধন্যবাদ 
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ