hsc তে private পড়া কি খুব প্রয়োজন। আমি বিজ্ঞান বিভাগ নিয়ে পড়ছি কিন্তু আর্থিক অস্বচ্ছলতার কারণে প্রাইভেট পড়তে পারছি না। এক্ষেত্রে আমি গাইড বইয়ের সহায়তায় নিজে মনোযোগ সহকারে পড়লে কি ভালো ফলাফল করতে পারবো না আবার কলেজে ও নিয়মিত ক্লাস হয়। অভিজ্ঞদের উত্তর আশা করছি?
Share with your friends

অবশ্যই প্রাইভেট পড়া ছাড়াও বিজ্ঞান বিভাগ থেকে এইচএসসি পরীক্ষায় ভালো ফলাফল করা সম্ভব। কোথাও প্রাইভেট,কোচিং না পড়ে বিজ্ঞান বিভাগ থেকে ভালো রেজাল্ট/জিপিএ ৫.০০ পাওয়ার অসংখ্যা নজির অাছে। আপনার কলেজে নিয়মিত ক্লাস হয়। এটা অাপনার জন্য একটা প্লাস পয়েন্ট। সুতরাং অাপনি যদি নিয়মিত মনোযোগ সহকারে ক্লাস করেন,মেইন বই ভালো করে পড়েন এবং পাশাপাশি গাইড বই থেকে সহায়তা নেন,তাহলে অবশ্যই বিজ্ঞান বিভাগ থেকেও এইচএসসি পরীক্ষায় ভালো ফলাফল করা সম্ভব। ভালো ফলাফল করার জন্য প্রচুর পরিমাণে সৃজনশীল ও নৈর্ব্যক্তিক প্রশ্ন অনুশীলন করা প্রয়োজন। তাই অাপনি প্রথমে মেইন বই ভালো করে পড়ার পর বাসায় বসে গাইড থেকে প্রচুর পরিমাণে সৃজনশীল ও নৈর্ব্যক্তিক প্রশ্ন অনুশীলন করলে ভালো ফলাফল করতে পারবেন। ইউটিউবে এইচএসসি বিজ্ঞান বিভাগের সব সাবজেক্টের ভিডিও লেকচার সুন্দরভাবে দেওয়া অাছে। বর্তমানে ইউটিউব অনেকটা প্রাইভেটের বিকল্প হিসাবে কাজ করে। মেইন বইয়ের যে টপিক্স বুঝতে পারবেন না,সে টপিক্সটি ইউটিউব থেকে খুব সহজে বুঝে নিতে পারবেন।

Talk Doctor Online in Bissoy App

Call

hsc তে প্রাইভেট পড়া সত্যি প্রয়োজন । কারন অনেক অংক আছে বা অনেক অধ্যায় আছে যেগুলো নিজে নিজে guide বই দেখে পারবেন না । শিক্ষক লাগবে । 

Talk Doctor Online in Bissoy App