২০১৫ ক্রিকেট বিশ্বকাপে রুবেলের নো-বল,এশিয়া কাপের ফাইনালে লিটন দাশের স্টাম্পিং আরো অনেক আম্পায়ারিং বিতর্ক রয়েছে বাংলাদেশ-ভারত ক্রিকেট ম্যাচে!!এই ভূলে ভরা আম্পায়ারিং হয়েছে কিন্তু বাংলাদেশের বিরুদ্ধে!!আমার মূল প্রশ্ন হলো যে,আগে যে আম্পায়ারের সিদ্ধান্ত বাংলাদেশের বিপক্ষে গিয়েছে সেটার প্রভাব কী আজকের ম্যাচে বাংলাদেশের খেলোয়াড়দের উপর পড়ছে কী না?                   
শেয়ার করুন বন্ধুর সাথে

Call

ইন্ডিয়া বাংলাদেশ থেকে অনেক ভালো দল । এজন্য বাংলাদেশী player রা একটু বেশিই চাপে থাকে । এছাড়া আমাদের জিততেই  হবে  বাংলাদেশি দর্শকের ঐ মানসিকতা আমাদের খেলোয়াড়রা নিতে পারেন না । এজন্য অনেক ভুল করে ফেলে । 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

প্রতিবেশী দেশ হলেও ভারত বাংলাদেশের যে দেড় যুগ উন্নত দল। বাংলাদেশ যখন প্রথম বিশ্বকাপ খেলে তারও ১৬ বছর আগে ভারত বিশ্বকাপ জিতেছে। আর তাদের ধারাবাহিকতাও কখনো ক্যারিবীয়দের মত হারিয়ে যায় নি।  কিন্তু বাংলাদেশের সমর্থকেরা ভারতের সাথে বাংলাদেশের সারাক্ষণ তুলনা করতে থাকে। তাদের ব্যাটিং লাইন-আপ বিশ্বসেরা। বোলিংং আক্রমণও তর্কবিশেষে সেরা। সেখানে বাংলাদেশ এখনো উন্নতি করছে। তাই তুলনা করাটা অসমীচিন।  বাংলাদেশের দলে এরকম একটা চাপ সবসময় বিরাজ করে যে ভারতের সাথে না জিতলে মান শেষ। অস্ট্রেলিয়ার সাথে হারা যদি আপসেট না হয় তাহলে ভারতের সাথে হারাকে কেন আমরা আপসেট বলে খেলোয়াড়দের চাপ বাড়াবো।  আর আম্পায়ারিং এ কিছুটা তো সমস্যা আছেই, এটাও খেলোয়াড়দের চাপ দেয়। তবে মূল কথা হলে ভারত বাংলাদেশের চেয়ে অনেক বেশি শক্তিশালী দেশ হওয়ার কারণেই হেরে যায়। এখানে মানসিক ব্যাপার খুবই সামান্য। সেটা সমর্থকদের অতিরিক্ত প্রত্যাশা ও আম্পায়ারিং নিয়ে শঙ্কা থেকেই আসে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ