আমার Samsung j4+ ফোনে চার্জ থাকে না ।।।ফোন না চালালে ব্যাটারিতে চার্জ খরচ হয় ।।। ফোনে চার্জ দিয়ে 11 ঘন্টা পর দেখি 45% থেকে 50% চার্জ নাই।।।।এর সমাধান কি কেউ জানো????,
Share with your friends

Call

আপনার মোবাইল এর ব্যাটারি চেঞ্জ করে নিন । আপনার ব্যাটারি টেম্পার চলে গেছে । 

Talk Doctor Online in Bissoy App

আপনার মোবাইল ব্যাটারির পাওয়ার শেষ হয়ে গেছে। এখন আপনি একটি ভালো মানের নতুন ব্যাটারি কিনুন। তারপর দেখুন অবশ্যই ঠিক হবে।

Talk Doctor Online in Bissoy App
Call

অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে ব্যাটারির চার্জ দ্রুত শেষ হয়ে যায়। আপনি চালান বা নাই চালান পুরো চার্জ দিলেও তা একদিন পর্যন্ত টিকে না। মুলত কয়েকটি কারণে এরকম হয়ে থাকে- 

  • ভাইরাস কিংবা ম্যালওয়ার।
  • ব্যাটারী সমস্যা। 
  • সময়মতো অ্যাপস আপডেট না রাখা।
  •  নির্দিষ্ট কিছু অ্যাপস ব্যাটারীর চার্জ বেশি খরচ করে।

আপনি এই সমস্যায় পড়লে এমনটা হবারই কথা। আপনি যদি চার্জ ৪০%-৮০ % এর মধ্য রেখে চালাতে পারেন তবেই ভালো হয়। ৪০% এর নিচে গেলে চার্জ দিবেন বা ৮০% এর উপরে গেলে চার্জ খুলে নিবেন।  ঘন ঘন চার্জ দিবেন।  আবার এমন ভাবে চার্জ ঘন ঘন দিবেন না যাতে আবার অতিরিক্ত হয়ে যায়। আরেকটি কথা বলব যে-  আপনার ফোনের ব্রাইটনেস কমিয়ে রাখবেন কারণ ব্রাইটনেস চার্জ বেশি খায়। আর এপ্লিকেশন গুলো সেটিংসে গিয়ে বন্ধ করে দিবেন।  


Settings >> App>>Running App>> যেটা স্টপ করবেন সেটায় ক্লিক করে স্টপ করে দিন।


আপনার ব্যাটারি পুরানো হয়ে গেলে এমন সমস্যা হতে পারে। যদিও আমি জানিনা ব্যাটারি পুরানো নাকি। আপনি এন্টিভাইরাস দিয়ে ফোন ক্লিয়ার রাখুন কারণ ভাইরাস বা ম্যালওয়্যার এর কারণেও হতে পারে এটা। সময়মতো অ্যাপ গুলো আপডেট রাখুন। 

আপনি নকল চার্জার ব্যাবহার করবেন না।  নকল চার্জার ব্যাবহার করলে ১১ ঘন্টা পরেও এরকম হতে পারে। চার্জের সময় সকল কানেক্টিভিটি বন্ধ রাখবেন(যেমন- Wi-fi, Bluetooth)।  আপনি সমস্যার সমাধান না করতে পারলে কাস্টমার কেয়ার সেন্টারে ফোন দেখাতে পারেন।

Talk Doctor Online in Bissoy App
Call

আপনি একজন ভালো ম্যাকানিকালকে দেখান।  তাহলে সব বিস্তারিত বলে দিবে। 

Talk Doctor Online in Bissoy App