আমার ছোটবোন গতবছর এসএসসি পরীক্ষা দিয়েছিলো।  কিন্তু পাস করতে পারেনি।  তাই এইবছর আবার পরীক্ষা দিয়েছিলো।  কিন্তু দুৰ্ভাগ্যবশতঃ এইবারও পাস করতে পারেনি। ও এইটা নিয়ে ভীষণ হতাশ হয় পড়েছে।  ও অংকে খারাপ করেছিল।  তাই পাস করতে পারেনি। এইটা নিয়ে আমাকেও কম কথা শুনতে হচ্ছেনা।  সবাই বলছে যে আমি যদি একটু ওকে সাহায্য করতাম তাহলে নাকি ও পাস করে ফেলতো।  এইসব কথা শুনে আমিও অনেক হতাশ হচ্ছি। নিজেকে এইটার জন্য খুব অপরাধী মনে হয়।  মনে হয় আমি ওর এই দুরবস্থার একমাত্র কারণ। আমরা ওকে আবার পরীক্ষা দেয়াতে চাই।  কিন্তু ও রাজি   নয়।  এখন কি করলে আমি আমার এই সমস্যার সমাধান পাবো ?
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

আপনি প্রথমে তাকে কোনরকমে পরীক্ষা দিতে রাজি করান।এরপর তার কোথায় কোথায় সমস্যা তা জেনে নিন।এক্কেবারে বেসিক থেকে বুঝানোর চেষ্টা করুন।ইউটিউবে অন্যরকম পাঠশালার অনেক ভিডিও পাবেন।সেগুলো ডাউনলোড করে তাকে দেখতে দিন।ইনশাল্লাহ কাজ হবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

সঠিক পৃষ্ঠপোষকতার অভাবই স্পষ্ট, কারণ দুইবার এসএসসি ফেইল করাটা আসলেই চিন্তার বিষয়। এতে হতাশ হওয়াটাও স্বাভাবিক তবে পাশ করার আগ পর্যন্ত চেষ্টা চালিয়ে যেতে হবে।  আপনার বোন কয়েকদিন হতাশ থাকতেই পারে, তবে তাকে ধীরে ধীরে বোঝালে সামনের পরীক্ষার আগেই রাজি হয়ে যাবে। আপনি নিজে ব্যবস্থা করে তার দুর্বল বিষয়গুলি বুঝে ভালো কোনো শিক্ষকের হাতে তুলে দিন। যেহেতু শুধু পাশের বিষয় শর্ট নানারকম টেকনিকের মাধ্যমে পাশ নম্বর তোলার উপায় বের করে তাকে ঠিকভাবে রেডি করে ফেলুন।  আশা করি আগামীবার সঠিক পৃষ্ঠপোষকতার কারণে সে ভালো নাম্বারের সাথে পাশ করবে।  

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ