( ডলার/ সফটওয়্যার/টাকা) দিয়ে  এ দেশ থেকে কম খরচে কিভাবে কথা বলা যায়, সমস্যা হল সৌদির মোবাইলে ইন্টারনেট কানেকশন নাই, আমার মোবাইলে ইন্টারনেট কানেকশন আছে   
শেয়ার করুন বন্ধুর সাথে
Call


টি পছন্দ
যে মোবাইল কোম্পানি কম খরচে রোমিং দেয় তাদের সাথে যোগাযোগ করে রোমিং করুন তাহলে খরচ কমবে। তবে এটি ব্য্যবহুল। কারন কোম্পানি গুলো ব্যাংক একাউন্টে নির্দিষ্ট টাকা না দেখালে রোমিং দেয়না।

আরেকটি বিষয় আছে তা হচ্ছে ইন্টারন্যাশনাল কলিং কার্ড। কলিং কার্ড ভরলে খরচ কমে, যেমন ডাইরেকলি যদি ১০ টাকা মিনিট হয় তবে ৫ মিনিট ৫০ টাকা। কিন্তু ৫০ টাকা দিয়া কলিং কার্ড ভরলে তাতে ১২ মিনিটের মত কথা বলা যায়।অবশ্য এক এক দেশে কম বেশি হতে পারে।

আরেকটি উপায় আছে তা হচ্ছে VOIP ব্যবহার। এটি দিয়াও কম খরচে কথা বলা যায়। তবে এর সমস্যা হচ্ছে কলারের ইন্টারনেট থাকতে হয়, রিসিভারের ইন্টারনেট দরকার নাই।

আর যদি কলার রিসিভার দুজনেরই ইন্টারনেট থাকে তবে ফ্রিতে কথা বলুন স্কাইপ ব্যবহার করে। হোয়াটসএপ ও ব্যবহার করতে পারেন। এক্ষেত্রে হয়ত আপনি আরও জানেন যে, ফেসবুক মেসেঞ্জার, ইমো, ভাইবার, উইচ্যাট প্রভুতি আছে যা দিয়া ফ্রি কথা বলা যায়। তবে পারিবারিক কথা, বা ব্যবসায়িক বা সেনসিটিভ কথাবার্তার জন্য এগুলো ব্যবহার না করাই ভাল। এগুলো শুধূ বন্ধুদের সাথে আড্ডা দিতে ব্যবহার করা উচিত। তাই ইন্টারনেট এর ক্ষেত্রে শুধু স্কাইপ ও হোয়াটসএপ ব্যবহার করুন। পেইড voip ও ব্যবহার করতে পারেন।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

ডলারে কথা বলতে সব সময় অনেক কম এম্বি খরচ হয় আর আপনি যে এড়িতে থাকেন সেখানে যদি নেট কানেকশন না থাকে তাহলে ডলারে কথা বলতে পারবেন না।আর সিম ভিক্তিক মিনিট পাবেন ১০ রিয়ালে ৪০ মিনিট সেটাতো কম খরচ হচ্ছে না তাই সাজেস্ট করলাম না। এম্বি করে ডলারে কথা বলাটাই কম খরচের মধ্যে পড়বে।আর যদি ইমো,হোয়াটসঅ্যাপ ব্যবহার করে তাহলে অনেক রিয়াল সেভ হবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ