স্বামী জেলে ফাসির রায়।  বের হতে কমপক্ষে ৫ বছর লাগতে পারে  । ছেলে মেয়ে অদের লেখাপড়া মানুষ করার বিষয় আছে।  এখন কি স্ত্রী তালাক নিয়ে অন্য কোথায় বিয়ে করতে পারবে? ইসলাম কি সমর্থন করে??      
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

হ্যা স্ত্রী টাকার বিনিময়ে খোলার পদ্ধতীতে স্বামীর কাছ থেকে তালাক নিতে পারবে এবং অন্য স্থানে বিবাহে আবদ্ধ হতে পারবে। এখন সন্তান লালন পালনের কথা: সন্তান লালন পালনের দ্বায় দ্বায়িত্ব স্ত্রীর উপরে নয়, তার সম্পন্ন দ্বায় দ্বায়িত্ব স্বামীর উপর। স্ত্রী যদি সন্তান লালন পালন করতে না চায়, তাহলে স্বামী অন্য কোন মহিলাকে টাকার মাধ্যমে ভাড়ায় রেখে সন্তান লালন পালন করাতে হবে। স্ত্রী কে বাধ্য করা যাবে না। তবে যদি সে লালন পালন করে সেটা অনুর্গহ হবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

প্রথমত কথা হলো, স্বামী ইচ্ছে করে তালাক দিলে তো হয়ে গেলো, কোনো ঝামেলা হল না। আর যদি রাজি না হয়, তাহলে টাকা দিয়ে রাজি করিয়ে তালাক নিবে। এটাকে খুলা তালাক বলে। অথবা তালাক দিতে জোর কাটানো যেতে পারে। আদালতের আশ্রয় নিয়ে তালাক নিতে পারে। অন্যথায়, স্বামীর মৃত্যুর পর চার মাস পরে অন্য কোথাও বিয়ে বসতে পারে। স্বামী মারা যাওয়া অথবা তালাক দেওয়া ছাড়া কোনোভাবেই অন্য কারো সাথে বিবাহে আবদ্ধ হওয়া জায়েজ নেই। আর একটা বিষয়, বিয়ের রেজিস্ট্রি খাতায় লেখা আছে, আমি যদি স্ত্রীকে ভরণ পোষণ, যৌন সুখ দিতে অক্ষম হই অথবা স্ত্রী আমার দ্বারা নির্যাতিত হয় তাহলে আমি তাকে তালাক গ্রহণের অনুমতি দিয়ে দিলাম। এমন একটা অপশন আছে। স্বামী যদি এখানে স্বাক্ষর করে থাকে, তাহলে স্ত্রী এখান থেকেও তালাক গ্রহণের সুযোগ আছে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ