Redmi 6 Pro & Honor 9n ফোন দুটির বৈশিষ্ঠ্য সব একই আবার ফোন দুইটি একই দেশ চায়না কোম্পানির। [তাই বুঝিয়ে বলবেন।]
Share with your friends

আপনি ঠিক বলেছেন, আসলেই ফোন দুটির অধিকাংশ স্পেসিফিকেশন একই। কিন্তু সামান্য বিভেদ আছে।

  1. রেডমি ৬ প্রো ফোনটির ভর হনার ৯এন এর থেকে সামান্য ভারী। যদিও পার্থক্যটি মাত্র ৩০ মিলি গ্রামের।
  2. রেডমি ৬ প্রো এর পর্দা অর্থাৎ ডিসপ্লে ৬.২৬ ইঞ্চি বিপরীতে হনার ৯এন এর ডিসপ্লে একটু ছোট যা। হনার ৯ন এর পর্দা মাত্র ৫.৮৪ ইঞ্চি।
  3. রেডমি ফোনটির  অ্যান্ড্রয়েড ভার্সন হনার এর থেকে সামান্য আপডেটেড। হনার এর ওস ভার্সন ৮.০ কিন্তু রেডমির ৮.১। 
  4. রেডমি ফোনের ক্যামেরা বরাবরই হুয়াওই এর থেকে উন্নত। এই মডেলের খেত্রেও তাই। রেডমি ফোনটির মেইন ক্যামেরাদ্বয় টোটাল ১৭ মেগাপিক্সেল (১২+৫) কিন্তু ওনার এর মাত্র ১৫ মেগাপিক্সেল (১৩+২) এবং রেজুলেশন রেডমির মতো ভালো না, কিন্তু জুমিং ক্ষমতা অনেক। কিন্তু রেডমির মতো ফ্রন্ট এবং ব্যাক উভয়তে এইচডিআর ফিচার নেই, শুধু ব্যাক ক্যামেরায় আছে। রেডমির ফ্রন্ট ক্যামেরা ২০ মেগাপিক্সেল, হনার এর মাত্র ১৬ মেগাপিক্সেল।
  5. রেডমি এর bluetooth এর ভার্সন ৫.০ কিন্তু হনারের বেশটা পুরানো, ৪.২। শেয়ারইট আসার পর অনেকেই এখন আর bluetooth ব্যাবহার করেন না তবুও এটা থাকা উচিত।
  6. হনারে গাইরো সেন্সর নেই, কিন্তু রেডমিতে আছে।


ভালোভাবেই বোঝা জাচ্ছে যে অল্প-সল্প দিক দিয়ে হলেও রেডমির ৬ প্রো ফোনটি হনার ৯এন এর থেকে উন্নত। আমি রেকোমেন্ড করবো রেডমির ফোনটি নিতে। মডেলটির কালার অপ্সান গুলোও খুব সুন্দর।   
Talk Doctor Online in Bissoy App
Creativebd

Call

xiaomi is the best




Our site

Talk Doctor Online in Bissoy App
Call

যেহেতু Google এর সাথে Huawei এর চুক্তি বাতিল হয়ে গেছে এবং নতুন করে এই চুক্তি হওয়ার সম্ভাবনাও নেই। তাই আমার মনেহয় Xaomi এর Redmi 6 pro কেনায় ভাল হবে। এই দামের ও ফিচারের মধ্যে নতুন ফোন দেখে নিতে পারেন এখান থেকেঃ https://pricemama.com.bd/mobiles/

Talk Doctor Online in Bissoy App

 Huawei honor 9n ফোনটি ভালো হবে।

Talk Doctor Online in Bissoy App