বেহেশতে নাকি পুরুষরা ১৬ বছর বয়সী ৭০টা করে হুর পাবে। এতগুলো হুর দিয়ে পুরুষরা কি করবে? এতগুলো হুর কী কাজে আসবে? আর, বেহেশতে পুরুষরা কি হুরদের সাথে যৌন সঙ্গম করবে?
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

৭০ বা ৭২ টি হুরের কথা সহিহ হাদিস দ্বারা প্রমাণিত হয়নি। সেখানে বলা হয়েছে দুজন থাকবে, একজন জান্নাতি স্ত্রী থাকবে এবং একজন হুর থেকে তাঁর স্ত্রী থাকবে। এটি হাদিসে বলা হয়েছে। এরা প্রত্যেকে এমন অবস্থায় থাকবে, কেউ কারোও প্রতি দুনিয়ার মতো ঈর্ষান্বিত হবে না। আল্লাহ তায়ালা বলেছেন, ‘তাঁদের অন্তরে যেসব হিংসা, দ্বেষ হবে, তা আমি আগে থেকে উঠিয়ে নিব।’

এমনকি কোনো কোনো ইমাম বলেন যে, তাঁরা এমনভাবে বসবাস করবে যে, কেউ কারো প্রতি ঈর্ষা তখন থাকবে না।  

হুরকে সেবিকা বলা যাবে না। হুর সম্মানিত একজন, বলতে পারেন আল্লাহর পক্ষ থেকে অতিরিক্ত বোনাস। যারা জান্নাতে যাবে আল্লাহর পক্ষ থেকে তাঁদের সম্মানিত করার জন্য এই হুর থাকবে।

এটাই হচ্ছে মূল কথা। ৭২ বা ৭০ জন নয়। যাঁরা আল্লাহর রাস্তায় শহীদ হবে, তাঁদের জন্য ৭০ জন হুর দেওয়া হবে। সবার জন্য ৭০ জন হুর শুদ্ধ নয়। এ ছাড়া জান্নাতের যে বর্ণনা দিয়েছেন, সেটি ঠিক আছে।

জান্নাতের বর্ণনায় আরো এসেছে যে, সব জান্নাত এক রকম হবে না। হাদিসে এসেছে কোনো কোনো জান্নাত হবে পুরোটাই স্বর্ণের এবং আরো দুটি জান্নাত হবে পুরোটাই রৌপ্যের।       তথ্য সুত্র

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ