image


শেয়ার করুন বন্ধুর সাথে
Call

টেলিভিশনের পর্দায় কিংবা র‌্যাম্পে মডেলদের উপস্থিতি আমাদের বিমোহিত করে। সময় বদলের সঙ্গে সঙ্গে চিত্রতারকা কিংবা টিভি তারকা অথবা ব্যান্ড তারকার পাশাপাশি এখন সমান গুরুত্ব পাচ্ছেন মডেলরা। একজন মডেলের গ্ল্যামারের দীপ্তি চোখ ধাঁধিয়ে দেয়, তাঁদের চালচলন, ঝলমলে জীবনযাপন হাতছানি দেয় অন্য এক স্বপ্নের জগতের। শুধু যশ, খ্যাতি কিংবা ক্যামেরার ঝিলিক নয়। বর্তমান বিশ্বে একজন যোগ্য মডেলের টাকাও থাকে কাড়ি কাড়ি। আপনিও যদি এই স্বপ্নের পথে নিজেকে প্রতিষ্ঠিত করতে চান তাহলে যেনে নিন কিছু সহজ টিপস।



প্রস্তুতি নং-১

এটা গ্ল্যামার ওয়ার্ল্ড। তাই পায়ের নখ থেকে চুল পর্যন্ত থাকতে হবে ফিট। সফল মডেল হতে হলে অবশ্যই নিজের একটা স্টাইল ও ইমেজ দাঁড় করাতে হবে। নিজের মতো করে নিজের সৌন্দর্য প্রকাশ করতে হবে। আর সবসময় টোটাল শরীরটাকে ফিট রাখতে হবে।



প্রস্তুতি নং-২

মডেলিংয়ের গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে বেশভূষা, চুলের স্টাইল, হাঁটাচলা, দাঁড়ানোর ভঙ্গি, চোখের চাহনি ও ভুবন ভোলানো হাসি। আর যে বিষয়টি খেয়াল রাখতে হবে তা হলো শুদ্ধ উচ্চারণ। আমরা অনেকে মনে করি ইংরেজি বলতে পারলেই স্মার্ট হয়ে গেলাম। মডেল হতে হলে অবশ্যই বাংলা ও ইংরেজি দুটো ভাষাকেই শুদ্ধভাবে আয়ত্ত করতে হবে।



প্রস্তুতি নং-৩

সব সময় কাজ নিয়ে ভাবতে হবে। বিভিন্ন ক্যাটালগ ও ম্যাগাজিন মনোযোগ দিয়ে দেখতে হবে। এক্সপ্রেশনগুলো দেখে চর্চা করতে হবে। বিজ্ঞাপন দেখে অনুশীলন করতে হবে। সফল মডেলদের জীবনকথা ও টিপসগুলো মনোযোগ দিয়ে নিজের মধ্যে স্থাপন করতে হবে।



প্রস্তুতি নং-৪

একজন মডেল হতে প্রয়োজন একটি পরিপূর্ণ পোর্টফোলিও। এ ক্ষেত্রে একজন পেশাদার ফটোগ্রাফারকে দিয়ে একটি পোর্টফলিও বানাতে হবে। সাধারণ একটি পোর্টফোলিওতে থাকে মডেলের নানা অ্যাঙ্গেল থেকে তোলা ছবি।



প্রস্তুতি নং-৫

সুন্দর ছবি তুলে পরিপূর্ণ পোর্টফলিও তৈরি হয়ে গেলে বিভিন্ন অ্যাজেন্সিতে ছবি পাঠানোর উদ্যোগ নিতে হবে। প্রশ্ন জাগতে পারে ছবি পাঠাবেন কোথায়? সোজা উত্তর বিজ্ঞাপনী সংস্থায়। বিশেষ করে নামকরা বিজ্ঞাপনী সংস্থাগুলোতে। আরও পাঠাতে পারেন বিভিন্ন বুটিক হাউসে এবং পত্রিকা অফিসগুলোতে। প্রয়োজনে বিভিন্ন জনের সঙ্গে যোগাযোগ করতে পারেন। যেমন, মডেলিংয়ের সঙ্গে যুক্ত এমন ফটোগ্রাফার, মেকাপ, আর্টস, ফ্যাশন হাউস অর্গানাইজার এমন কারও সঙ্গে। পোর্টফোলিওর সঙ্গে একটি সুন্দর পরিপূর্ণ সিভি জমা দিতে ভুলবেন না।



এভাবেই পৌঁছে যেতে পারেন আপনার স্বপ্নময় মডেলিং জগতে। যদি ক্যারিয়ার গড়তে চান মডেলিংয়ে প্রস্তুতি শুরু হোক এখনই। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ