আমার এক মেয়ে বন্ধু একটা সমস্যাই ভুগতছে ।ওই মেয়েই আছে কিন্তু ওর বডি টা ছেলের ফীল করতিছে। হাটাচলা নিজের ভিতরে একটা পুরুষত্ব ভাব  আচ্ছে। ওর বডি টা ওর কাছে male মনে হচ্ছে.উঠতে বসতে শুতে সব সময় মনে হচ্ছে  ও ছেলে। হাত পা কমর এর মাংস গুলা ব্যাথা করছে,আর ছেলেদের মত শক্তি অনুভব হচ্ছে ও ওর মনে হচ্ছে ওগুলা পুরুষ দের মত হয়ে যাচ্ছে। আরেকটা সমস্যা হল ওর এখন মেয়েদের কাছে জেতে বা মিশতে লজ্জা লাগছে আর পক্ষান্তরে মেয়েদের প্রতি অ্যাটকটেড হচ্ছে আর ছেলেদের প্রতি ফিলিং কাজ করছে না…ওর ফিল হচ্ছে যে ওর শরীরটাই ওকে বুঝানোর চেষ্টা করছে যে ও একটা ছেলে…! থাইরয়েড গ্রন্থি টা ছেলেদের মতো উচু হয়ে গেছে।।। এমনতো অবস্থায় ও কি করবে…?
শেয়ার করুন বন্ধুর সাথে

দুশ্চিন্তার কোনো কারন নাই।এটা বয়ঃসন্ধিকাল এর লক্ষন।এটা এমনিতেই ঠিক হয়ে যাবে।তবে বিঙ্গ ডাক্তারকে এগুলো শেয়ার করে তার পরামর্শ নেয়াই ভালো।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

মানুষের লিঙ্গ পরিবর্তন একটা বিরল ঘটনা।  তবে হরমোনের তারতম্যের কারনে স্বভাবগত অনেক পরিবর্তন হতে পারে । যেমন মেয়েদের যদি টেসস্টোসটেরন হরমোন বৃদ্ধি পায় তবে ছেলেদের মত স্বভাব হবে ।  স্বাভাবিক ভাবেও হতে পারে আবার কোন গ্রন্থিতে টিউমারের কারনেও হতে পারে । এখন পরামর্শ হচ্ছে দ্রুত একজন এন্ড্রোক্রাইন (হরমোন ) বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ নিন। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

Call

আসলে এগুলা হরমন জনিত কারনে হতে পারে , তবে মেয়েটিকে বুঝাতে চেষ্ট করুন , বয়স বারার সাথে হরমোন জনিত কারনে থাইরয়েড গ্রন্থি এরকম হতে পারে ,তাকে পরিক্ষা নিরিক্ষাসহ ভালো অভিগ্গ হরমোন বিষেষগ্গ কে দ্রুত দেখান ?

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ