Ronu

Call

নিচে বিস্তারিত বর্ণনা Network Scope 2G, 3G Battery Type & Performance Lithium-ion 2500 mAh Stand-by: up to 240 hours Talk-time: up to 12.5 hours Body & Weight 143.5 x 72 x 8.7 millimeter, 149 grams Camera Factors (Back) Autofocus, dual-LED flash, HDR, face beauty, panorama mode, professional mode, sports mode, smile mode Camera Resolution (Back) 13 Megapixel Camera Resolution (Front) 5 Megapixel Colors Available Ultramarine Blue Display Size & Resolution 5.0 inches, HD 1280 × 720 pixels (294 ppi) Display Type IPS Touchscreen Graphic Processing Unit (GPU) Mali 450 MP4 Memory Card Slot MicroSD, up to 64 GB Operating System Android Lollipop v5.1 Processor Octa-Core, 1.4 GHz RAM 2 GB ROM 16 GB Release Date May 2016 Sensors G-sensor, accelerometer, light, proximity SIM Card Type Dual SIM (Micro SIM, dual stand-by) USB MicroUSB v2.0, USB- on-the-go (OTG) Video Recording Full HD (1080p) Wireless LAN Yes Special Features - Smart Awake, Smart Gesture, Super Power Saving Mode Other Features - Bluetooth, GPS, A- GPS, MP3, MP4, Radio, GPRS, Edge, Multitouch, Loudspeaker মোবাইলটি খুবই ভালো এবং নেট স্পিড অনেক এবং অনেজ নতুন ফিউচার। আমার মতে এই GPU এবং Camera এবং হালকা ওজনের জন্য খুবই ভালো।

Talk Doctor Online in Bissoy App
Jamiar

Call

হ্যা ফোন টি ভালোই, র‍্যাম,রোম, এবং ব্যাটারি এম্পিয়ার ২৫০০, সব দিক দিয়েই বেস্ট, তবে নেটওয়ার্ক ২জি,এবং ৩ জি।  ,

র‍্যাম সম্পর্কে কিছু ধারনা নিন, কেনো বেশি র‍্যাম হওয়া প্রয়োজন স্মার্ট ফোনে।

 আপনার স্মার্টফোনে RAM কিছু টা এমনই কাজ করে। মনে করুন আপনার অফিসের যে আলাদা রুম ছিল তা আপনার ফোন এর স্টোরেজ, মানে ইন্টারনাল মেমোরি বা আপনার মেমোরি কার্ড। এবং অনেক গুলো ফাইল একসাথে রাখার জন্য আপনি যে আলাদা ডেস্ক সংযোজন করলেন সেটি হলো RAM। র‍্যাম প্রচন্ড গতি সম্পূর্ণ একটি মেমোরি হয়। একটি ১৬ জিবি বা ৬৪ জিবি স্টোরেজ মেমোরি বানাতে যে খরচ পরে সেই খরচ একটি ১ জিবি RAM বানাতে পরে যায়। এটি অত্যন্ত গতি সম্পূর্ণ একটি মেমোরি, হার্ডড্রাইভ বা যেকোনো সাধারন স্টোরেজ যেমন আপনার ফোন এর মেমোরি বা মেমোরি কার্ড বা পেনড্রাইভ কখনই RAM এর কাজ করার গতির সাথে পেরে উঠতে পারবেনা। স্টোরেজ থেকে সিপিইউ কে যেকোনো ফাইলস দ্রুত গতিতে পাঠানোর জন্য RAM কাজ করে থাকে। আপনি আপনার ফোনে যেসব গেম ইন্সটল করেন কিংবা অ্যাপ ইন্সটল করেন সেগুলো আপনার স্টোরেজ এ ইন্সটল হয়, আপনার ফোন এর RAM এ ইন্সটল হয় না। যখন আপনি কোনো অ্যাপ কে রান করান তখন সেই অ্যাপটি স্টোরেজ থেকে উঠে র‍্যামে চলে আসে, যেন আপনি যতক্ষণ সেই অ্যাপটি ব্যবহার করবেন ঠিক ততোক্ষণ সেই অ্যাপটির ডাটা গুলো সিপিইউ এর কাছে খুব দ্রুত পাঠানো সম্ভব হয়।


এখন মনে করুন আপনি কম RAM এর ফোন ব্যবহার করছেন। তাহলে কি হবে, মনে করুন আপনি একসাথে ৪ টি অ্যাপ ব্যবহার করছেন। তাহলে সেই ৪ টি অ্যাপ স্টোরেজ থেকে RAM এ চলে যাবে এবং তা অত্যন্ত দ্রুত গতিতে সিপিইউ তে সরবরাহ হতে থাকবে। এবার মনে করুন আপনি ৫ নম্বর অ্যাপ চালু করলেন কিন্তু আপনার RAM কম হওয়ায় একসাথে ৫ টি অ্যাপ অন রাখতে পারবেনা। এর ফলে আগের ৪ টি অ্যাপ থেকে যেকোনো একটি অ্যাপ বা একাধিক অ্যাপ RAM থেকে পরিষ্কার হয়ে যাবে এবং ৫ নম্বর অ্যাপটি চালু হবে। আপনি আবার যদি পুরাতন অ্যাপ গুলোকে রান করাতে চান তবে তা রান করতে দেরি হবে। কেনোনা সেই অ্যাপ গুলো আবার নতুন করে RAM এ উঠে আসবে এবং রান হবে।


এজন্যই যতো বেশি RAM হবে ততো বেশি মাল্টিটাস্কিং এর উপযোগী হবে আপনার ফোনটি। আপনি ১০, ১৫, ২০ টি অ্যাপ একসাথে অন রাখতে পারবেন কোনো প্রকার ঝামেলা বা ল্যাগিং সমস্যা ছাড়াই।

Talk Doctor Online in Bissoy App