আমি বর্তমানে একাদ্বশ শ্রেণীতে পড়ি।আমি শুধুমাত্র আমার পাঠ্যবই ই পড়ি কিন্তু আমার এক ভাই বলল শুধুমাত্র পাঠ্যবইয়ের মধ্যে সীমাবদ্ধ থাকলে হবে না,উনি আপাতত কারেন্ট ফোরস,না কী জানি একটা বই পড়তে বলল।আসলে ঢাকা বিশ্ববিদ্যায়ে পড়তে হলে অন্য কোনো বই পড়তে হবে কী??না শুধু পাঠ্যবই পড়লে চলবে??আর যদি অন্য কোনো বই পড়ার প্রয়োজন হয় তাহলে অন্য কী কী বই পড়া লাগবে??দয়াকরে কেউ পুরোপুরি সঠিক নির্দেশনা দিবেন।প্লিজ,,,,,,,,,,,,,
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়তে হলে যে ইন্টার থেকেই তার প্রস্তুতি নেওয়া শুরু করতে হবে এরকম কোনো কথা নেই। আর মূল কথা হলো আপনি প্রথম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত যা কিছু শিখে আসেন তার ওপরই বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা হয়। তাই আলাদা করে ঢাকঢোল পিটিয়ে অন্য বই পড়া শুরু করার কোনো মানে নেই।  তবে ঢাবিতে ভর্তি হতে হলে জিকে সমৃদ্ধ থাকলে সেটা অনেকক্ষেত্রে উপকারী হবে। তবে সেজন্য কারেন্ট অ্যাফেয়ার্স কিনে মুখস্থ করার কোনো মানে নেই। আপনি প্রতিদিন পত্রিকা পড়তে পারেন আর সেভাবেই প্রতি মাসের কারেন্ট অ্যাফেয়ার্স পড়তে পারেন। এভাবে আপনি সাম্প্রতিক ঘটনাবলি সম্পর্কে অবগত হবেন যা অনেক দিক দিয়েই মঙ্গলজনক। এছাড়া আপনি তথ্যমূলক গ্রন্থ, উপন্যাস, প্রবন্ধ গ্রন্থ ইত্যাদি পড়তে পারেন যা আপনার জিকে সমৃদ্ধ করতে অত্যন্ত সহায়ক হবে।  তবে মূল কথা এটাই যে ঢাবিতে চান্স পাবার জন্য ইন্টার থেকে কিছু মুখস্থ করা শুরু করা প্রয়োজন নেই। নিজের পড়া মনোযোগ দিয়ে করুন। পাশাপাশি জিকে সমৃদ্ধ রাখতে পাঠ্যবইয়ের বাইরের বই পড়ুন। ভর্তি পরীক্ষার প্রস্তুতির জন্য যথেষ্ট সময় পাবেন। এখন শুধু নিজেকে ঢাবিতে পড়ার যোগ্য হিসেবে গড়ে তুলুন।  

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Ariy

Call

ঢাকা বিশ্ববিদ্যালয় হচ্ছে একটা স্বপ্ন সেখানে সবাই পড়তে পারে না।আপনি পারবেন যদি আপনার প্রবল ইচ্ছা থাকে।আর সেখানে ২০০ নম্বরের পরীক্ষা হয়। যেখানে ৮০ নম্বর থাকে আপনার ssc এবং hsc এর রেজাল্টএর ওপর।এবং ১২০ থাকে তিনটা বিষয়ের ওপর যেমন সাধারন ঙ্গান ৫০,ইংরেজি ২৫ এবং বাংলা ২৫।সুতরাং শুধু একাডেমিক বই পড়ে সাধারন ঙ্গান এর উত্তর করা সম্ভব না।তাই আপনি জেনারেল নলেজ এর জন্য আজকের বিশ্ব পরতে পারেন।আর ইংরেজি গ্রামার খুব বেশি চর্চা করুন।আর সবসময় চেষ্টা করুন।কখোনো হার মানবেন না।আমার ঢাবি তে পড়ার অনেক ইচ্ছা।আমি অনেক বই কিনেছি যেমনঃআজকের বিশ্ব,ucc গাইড,প্রশ্ন ব্যংক,টোফেল,প্রতি মাসের কারেন্ট অ্যফেয়ার্স।এগুলো পড়লেই ইনশাআল্লাহ হবে।আর নামাজ কখোনো কাজা করবেন না।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ