কোনো মুভি ডাউনলোড করতে গেলে লিংকে দেখা যায় কিসের টরেন্ট , মেগনেট আসে, এগুলোর মানে কি? মুভির ডাউনলোড লিংকে গিয়েও ডাউনলোড অপশনই খুজে পাই না কেন? যেমন , Avatar মুভিটা অনেকদিন ধরে চেষ্টা করছি ডাউনলোড করতে কিন্তু পারি না। একজন আমাকে লিংক দিয়েছিলেন, সেখানে কিসের torrent আর কিসের কি বুঝি না??? পারলে হেল্প করেন??
শেয়ার করুন বন্ধুর সাথে

https://tubidy.io আপনি এই সাইট থেকে ডাউনলোড করুন কোন সমস্যা হবে না....যেকোন মুভি ডাউনলোড করতে পারবেন.....মুভির নাম লিখে সার্চ দিলেই মুভি আসবে......

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Jamiar

Call

এখানে দেখুন avatar move 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Imranmir

Call

আপনি কোন মুভির টোরেন্ট ডাউনলোড করলে আপনি ওই মুভিটার একটা ডাউনলোড লিংক পাবেন। এখন মুভিটি ডাউনলোড করতে হলে আপনাকে ওই টোরেন্ট এর নির্দিস্ট (app) টি ডাউনলোড করতে হবে। তার পর মুভি ডাউনলোড করতে হবে। টোরেন্ট থেকে মুভি ডাউনলোড করা অনেক ঝামেলার ব্যাপার এবং সময় বেসি লাগে।কিভাবে ডাউনলোড করবেন তার টিউটোরিয়াল গুগলে দেখতে পারেন অথবা ইউটিউবে ভিডিও দেখতে পারেন।কারন অনেক টরেন্ট সাইট আছে যার বর্ননা দেওয়া সম্ভব না।আপনি যদি ওয়াইফাই ইউজার হন তাহলে ট্রাই করে দেখতে পারেন।আর যদি ডাউনলোড দিতে না পারেন তাহলে নিচের দেওয়া সাইট থেকে খুজে দেখতে পারেন mlsbd. com world4ufree. vip mlwbd. com movie4me. cc bolly4u. org moviescounter. com foumovies. com এছাড়া ও অনেক ভাল সাইট আছে এখন মাথায় আসছে না আপনি এইভাবে গুগলে খুজে দেখতে পারেন যেমন avatar full movie.world4ufree.vip এছাড়া ফেসবুকে দুটি গ্রুপ আছে (mlsbd and southfrek) আপনি এই গ্রুপ এ যে কোন মুভির জন্য রিকোয়েস্ট করতে পারেন যে কোন সাইজের এবং আপনি ডাইরেক লিংক চাইতে পারেন যাতে এক ক্লিকে ডাউনলোড হবে। আর মুভি ডাউনলোড দেওয়ার সময় খেয়াল রাখবেন যে লিংক থেকে ডাউনলোড দিবেন সেই লিংক এ ক্লিক করলে বিভিন্ন (add) এ ক্লিক হয়ে জায় তখন ব্যাকে এসে আবার চেস্টা করবেন। আমার এই উত্তর এর মাধ্যমে যদি উপকার হয় তাহলে এটি আপনি সেরা হিসেবে বাছাই করতে পারেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Waruf

Call

torrent হচ্ছে পিয়ার টু পিয়ার প্রটোকল। এক্ষেত্রে কোন ফাইল একটি নির্দিষ্ট সার্ভার বা ক্লাউফের অধিনে না থেকে অন্য যেকোন জাগায় থাকতে পারে। এমনকি আপনার কম্পিউটারেও থাকতে পারে।  এর সুবিধা হচ্ছে যে ক্লাউড বা ফাইল হোস্টিং প্রভাইডারদের মত কেউ ডিলিট করে দিতে পারেনা। যেমন আপনার কম্পিউটারে মুভি থাকলে তা আপনি ছাড়া আর কেউ মুছে দিতে পারবেনা। আবার ধরুন ঐ মুভিটা ২০ জন মানুষের কম্পিউটারে আছে এবং তা torrent করে রাখা আছে তাহলে ডাউনলোড করার সময় প্রথম যে লিংক থেকে ডাউনলোড হচ্ছিলো সেটা কোন কারনে বন্ধ বা ব্লক বা ফেইল হলে ঐখান থেকেই আরেক কম্পিউটার থেকে ডাউনলোড হবে। বিষয়টা জটিল ও বড় তাই আর বললাম না সিস্টেমটা।  এখন ম্যাগনেট ফাইল কি? torrent client software আছে। এই সফটওয়ার দ্বারা আপনার কম্পিউটারে থাকা মুভিটির একটি লিঙ্ক তৈরি করা হয়। এই লিংক কেই ম্যাগনেট বলে, আপনি এটি নেটে আপলোড করে দিলে যারা এটি নামাবে তারাই আপনার কম্পিউটার থেকে মুভিটি নিতে সাক্ষম হবে যদিও কম্পিউটার অনলাইনে থাকতে হয়।  এবার আপনার ডাউনলোডের নিয়ম বলছি, ডাউনলোডের জন্য IDM তো জানেন। এই রকমই ডাউনলোডার আছে। যেমন bittorrent,  μTorrent. প্রভুতি। এদের যেকোন একটি ডাউনলোড করে ইনস্টল করুন, তারপর ম্যাগনেট ফাইলটি এতে যুক্ত করুন( open with or dubble click করে করতে পারবেন।) তারপর দেখবেন অল্প কিছুক্ষন সার্চ হয়ে ডাউনলোড শুরু হবে। সেখানে কত জাগায় ঐ মুভিটি খুজে পেয়েছে তা পিয়ার হিসাবে দেখাবে। তবে হ্যা আমাদের দেশে টরেন্ট একটু স্লো। কেউ একজন আপনার মুভির জন্য ইউটিউব লিঙ্ক দেছেন। সেটা ব্যবহার করতে পারেন। আমি উত্তর লিখলাম টরেন্ট কি সেটা সম্পর্কে ধারনা দিতে পারে। যারা মুভি প্রিয় তাদের এটি উপকারের। কারন নতুন মুভি সার্ভার থেকে ডিলিট করে দেয় তাই টরেন্ট এ পাওয়া যায়। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ