আমি এইবার এস এস সি পরিক্ষা দিব।আমার বর্তমান পড়ার জোর খুব একটা ভালো না।আর বেশিক্ষন পড়ায় মনোযোগি হতে পারছি না।প্লিজ আমাকে একটা রুটিন তৈরি করে দেন যেটা ফলো করলে এস এস সিতে অন্তত্য ভালো একটা রেজাল্ট করতে পারব।প্লিজ প্লিজ প্লিজ
Share with your friends

এটার অাপনার একান্ত ব্যাক্তিগত বিষয়। অার চাইলে অাপনি অামার দেওয়া রুটিন মাফিক পড়া পড়তে নাও পারেন। তাই প্রথমে অাপনাকে মনের দিক থেকে ইচ্ছা শক্তি বৃদ্ধি করতে হবে। সকাল/বিকাল এবং রাতে যে সময় টুকু পান তা প্রতিটি বিষয়ের জন্য অালাদা ভাবে ভাগ করে নেন। যে বিষয় একটু কঠিন সে বিষয়ে সময় বাড়িয়ে দিবেন। টানা ২/৩ ঘন্টা না পড়ে মাঝে মধ্যে একটু বিরতি দিয়ে হাঁটাহাটি করবেন। এতে পড়ার মনোযোগ বাড়বে। অার পড়ার সময় মোবাইল, টিভি, কম্পিউটার এগুলো থেকে দূরে থাকার চেষ্টা করবেন। এভাবে পড়তে থাকেন ইনশাঅাল্লাহ সাফল্যে অাসবে।

Talk Doctor Online in Bissoy App

ভাই রুটিন সব নিজের কাছে। হয়তো আমি একটা রুটিন দিলাম আপনি কয়েকদিন ফলো করবেন। তারপর ভুলে যাবেন। তারপরো বলি গুম থেকে ৫টায় উঠবেন। রাত ১১ টায় ঘুমাবেন। ১০টা থেকে ৪টা পর্যন্ত তো স্কুলে থাকবেন। তাই ক্লাশের ফাকে নিজেই একটু বই পরবেন। স্কুল থেকে এসে খেয়ে দেয়ে বই নিয়ে বসবেন। সন্ধ্যা ৭ টা পর্যন্ত। আর হে রাতে যত দেরিতে ভাত খেতে পারেন ততই ভালো। এরপর রাত ৮ টা থেকে ১১টা পর্যন্ত বই পড়ুন।

Talk Doctor Online in Bissoy App