ইউটিউবে যারা এডসেন্স করে তাদের সবার ভিডিওতে একটা intro থাকে । কিন্তু আমি বাইরের কিছু চ্যানেল দেখেছি যাদের ভিডিওতে কোন intro নাই ভিডিও গুলো খুব ছোট বেশিরভাগই । এবং একটা চ্যানেল দেখেছি যাদের সাবস্ক্রাইবার দেখে আমি নিজেই অবাক ভিডিও গুলো খুব ছোট ছোট এটা কি মনিটাইজ করা কোন চ্যানেল ভিডিও গুলো কি মনিটাইজ করা ?  এখন আমার প্রশ্ন হল ইন্ট্রো ছাড়া ভিডিও কি মনিটাইজ করা যায়? 

 প্লীজ কেউ বিস্তারিতভাবে জানালে অনেক ভালো হতো । youtube এর বিষয়ে বিভিন্ন ধারণার কোনো ব্লগ থাকলে আমাকে  পারসোনাল ভাবে দিয়ে সাহায্য করবেন । থ্যাঙ্ক ইউ

শেয়ার করুন বন্ধুর সাথে

Call

যায়। যদি ইউনিক ভিডিও হয়।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

ইন্ট্রো এর সাথে ইউটিউব এর মনিটাইজেশন এর কোনো সম্পর্ক নাই।মনিটাইজেশন নির্ভর করে আপনি কি ধরনের ভিডিও বানাচ্ছেন তার উপর।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আপনি আপনার ভিডিওতে ইন্ট্রো ব্যবহার করবেন কি করবেন না সেটা আপনার একান্ত ব্যাপার এ নিয়ে ইউটিউব এর কোনো মাথাব্যথা নেই। অনেকে ইন্ট্রো ব্যবহার করে তাদের ভিডিওকে তাদের ভিউয়ারদের কাছে একটু আকর্ষণীয় করতে। আর ইন্ট্রোর সাথে মনিটাইজেশন এর কোন সম্পর্ক নেই। মনিটাইজেশন পাবার জন্য ইউটিউব যে Rules দিয়েছে সেটা আপনাকে ফিলাপ করতে হবে।  আপনি হয়তো জেনে থাকবেন মনিটাইজেশন পাবার জন্য আপনার চ্যানেলের এক বছরের মধ্যে (অর্থাৎ পূর্বের 365 দিন) এর মধ্যে 1 হাজার সাবস্ক্রাইবার ও 4000 ঘন্টা ওয়াচ টাইম দরকার লাগবে। আর ইউটিউব এর Rules যদি আপনি ফিলাপ করতে পারেন। তাহলে আপনি মনিটাইজেশন এর জন্য আবেদন করতে পারবেন। এরপর ইউটিউব আপনার চ্যানেল টি রিভিউ করে দেখবে যে আপনার চ্যানেলকে মনিটাইজেশন দেয়া যায় কিনা।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ