জাতীয় বিশ্ববিদ্যালয় কমার্স গ্রপে ৭.৫৯ পয়েন্ট নিয়ে কি কি সাবজেক্ট পাওয়া যাবে? শুনেছিলাম ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজে একাউন্টিং নিতে ৮ এবং মেনেজমেন্ট নিতে ৭.৫০ প্রয়োজন পড়ে. এইগুলা কি স্থান ভিওিক পরিবর্তিত হয় নাকি সবজায়গায় একরকম?
শেয়ার করুন বন্ধুর সাথে

আপনি এই পয়েন্ট দিয়ে সরকারি কলেজে কোনো সাবজেক্ট পাবেন না। বেসরকারি কলেজে যে কোনো সাবজেক্ট পাবেন। আর পয়েন্ট সরকারি কলেজে একটু বেশি লাগে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

 অনা‌র্সে ভর্তী  হ‌তে কত প‌য়ে‌ন্টে লাগ‌বে তা নির্ভর ক‌রে আপ‌নে কোন ক‌লে‌জে ভর্তী হ‌বে। ভাল সরকা‌রি ক‌লে‌জে ভর্তী হ‌তে বে‌শি প‌য়েন্ট লাগ‌বে আর বেসরকা‌রি ক‌লে‌জে ভর্তী হ‌তে তুলনামূলক কম প‌য়েন্ট লা‌গে। সবাই চায় ভাল মা‌নের সরকা‌রি ক‌লে‌জে ভর্তী হ‌তে কিন্তু আসন সংখ্যা সী‌মিত তাই সবাই ভর্তী হ‌তে পা‌রে না। ধরুন ব্রাহ্মনবা‌ড়িয়া সরকা‌রি ক‌লে‌জে একাউ‌ন্টিং এবং ম্যা‌নেজম্যান্ট এই দুই বিষয় মি‌লি‌য়ে আসন আ‌ছে ৫০০টি কিন্তু ভর্তীর আ‌বেদন ক‌রে‌ছে ৫০০০ জন তাই কলেজ সবাই‌কে ভর্তী কর‌তে পার‌বেনা সুতরাং আ‌বেদনকারী সব‌চে‌য়ে বে‌শি প‌য়েন্ট যারা পে‌য়ে‌ছে তারাই সু‌যোগ পা‌বে, বা‌কিরা পা‌বে না। সুতরাং নি‌র্দিষ্ট কোন প‌য়েন্ট নেই আ‌বেদনকারীদের ম‌ধ্যে যারা বে‌শি প‌য়েন্ট পে‌য়ে‌ছে তারাই সু‌যোগ পা‌বে। এটা সব ক‌লে‌জের ক্ষে‌ত্রেই প্র‌যোয্য। আশা ক‌রি বুঝ‌তে পে‌রে‌ছেন। তারপরও কোন প্রশ্ন থাক‌লে কর‌তে পা‌রেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ