আমি নতুন একটা নোকিয়া ৩৩১০ ফোন কিনেছি। এই ফোনটার অপারেটিং সিস্টেম জাভা নয় কিন্তু তবুও এটাতে জাভা অ্যাপ সাপোর্ট করে। তাহলে এটা আসল না কপি? কিভাবে বুঝব?
শেয়ার করুন বন্ধুর সাথে

যে ভাবে আসল নোকিয়া মোবাইল চিনবেন ।  ১মে আপনি আপনার হ্যান্ড সেট এ *#০৬# নাম্বার চাপেন IMEI নাম্বার বের করে একটি কাগজে অথবা প্যাডএ টুকে রাখুন । তার পর এখানে ১৫ টি নাম্বার পাবেন । এর মধ্যে ৭ ম বা ৮ম নাম্বার টি দারা আপনি জানতে পাড়বেন আপনার মোবাইল কোন দেশের । যদি নাম্বার দুই টি ০০ হয় তবে এটি আসল নোকিয়া আর যদি নাম্বার ২ টি ১০,৭০,৯১,বা ০১,০৭,১৯ হয় তাহলে এটা ফিনল্যান্ড এর । আর ০২ বা ২০ হয় তবে এটা জার্মানি বা আরব আমিরাত এর।আর যদি ৩০ বা ০৩ হয় তবে কুরিয়ার । আর যদি ৪০ বা ০৪ হয় তবে চায়নার । আর যদি ৫০ বা ০৫ হয় তবে ব্রাজিল বা UK এর । আর ৬০ বা ০৬ হয় তবে হংকং এর । আর যদি ৮০ বা ০৮ হয় তবে হাঙ্গেরি । আর যদি ১৩ বা ৩১ হয় তবে এটা আজারবাইজানের হ্যান্ড সেট ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

নোকিয়া 3310 ফোনটি যদি নোকিয়ার শো রুম থেকে 4500 টাকা দিয়ে কিনে থাকেন তবে কোন সন্দেহ থাকে না যে ফোনটি নকল । এছাড়াও বিভিন্ন মোবাইল শপেও অরিজিনাল বলে কম দামে 3310 বিক্রি করতে পারে । সেসব দোকান থেকে কম দামে ফোনটি কিনলে ধরা খাওয়ার সম্ভবনা বেশি । এখন আসি মূল কথায়, আপনি যে কারণে ফোনটিকে আসল নকলের মধ্যে তুলনা করেছেন আসলে সেকারণ দেখিয়ে নোকিয়া ফোনের আসল নকল যাচাই করা যায়না । ফোনটিতে আলাদা একধরনের অপারেটিং সিস্টেম ব্যবহার করা হয়েছে এবং এই ফোনের নিজেস্ব স্টোরও আছে । এছাড়াও জাভা অপারেটিং সিস্টেমও চলে ।  আপনি ফোনটির আসল নকল যাচাই করতে ডায়াল করুন , *#0000#  এটা ডায়াল করলেই ম্যানুফ্যাকচারিং ডেট ও ফোনর মডেল দেখতে পারবেন । এই পদ্ধতিটি সব চেয়ে গুরুত্বপূর্ণ । এছাড়াও ফোন অন করার সময় নোকিয়ার ওপেনিং টোন এবং দুটো হাত আসলেও ফোনটি নোকিয়া ফোন বলে নিশ্চিত হওয়া যায় । ধন্যবাদ ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ