HSC এক্সাম এর পর ৪-৫ মাস সময় কি করব, কোচিং করার সামর্থ নাই, ন্যাশনাল এ পড়তে হবে, আমি সাইন্স থেকে এক্সাম দিছি, আমার একটা চাকরি প্রয়োজন, আবার চাকরির পাশাপাশি লেখাপড়াও করতে চাই, আমার জন্য বাংলেদেশে কি কোন চাকরি আছে???
Share with your friends

আপনি আপনার শহরের কোনো কোচিং সেন্টারে চেষ্টা করে দেখতে পারেন।

Talk Doctor Online in Bissoy App
S_RRAKIB

Call

হ্যা ইন্টার পাশ করে বাংলাদেশে অনেক চাকুরী আছে । আর আপনি পড়াশুনার পাশাপাশি চাকুরী করতে চান এরকম অনেক চাকুরী আছে । আর আপনি যেহেতু কোচিং করতে চাচ্ছেন না সেহেতু এ সময়টুকু কাজে লাগান । আপনি এ সময়টাতে কম্পিউটার প্রশিক্ষন দিতে পারেন কারন সকল চাকুরীর ক্ষেত্রে এটা খুবই দরকারী । আপনি চাইলে আউটসোর্সিং করে টাকা ইনকাম করতে পারেন । পড়াশুনার পাশাপাশি এটাই বেটার একটা চাকুরী । তাছাড়া ইন্টার পাশ করে তেমন ভাল চাকুরী পাওয়া যায়না । আপনি যদি ভাল কোন চাকুরী করতে চান তাহলে আপনাকে অনার্স-মাস্টার্স পাশ করা লাগবে । আপনি যদি এ ৩-৪ মাসে আউটসোর্সিং এর উপর ট্রেইনিং দিতে পারেন । তাহলে আউট সোর্সিং করে ভাল টাকা ইনকাম করতে পারবেন ।বাকি টুকু আপনার ইচ্ছা ।

Talk Doctor Online in Bissoy App
Call

৪/৫ মাস সময় তো নয়। রেজাল্ট দেয় পরীক্ষা শেষ হওয়া ৬০ দিনের পরে এবং ৯০ দিনের আগে। যারা ২০১৮ তে পরীক্ষা দিয়েছে তাদের ২২ এ জুন রেজাল্ট দেওয়ার কথা আছে। আপনি কোন দোকানে চাকুরী নিতে পারেন, এতে করে লেখাপড়া করতে পারবেন সাথে পরিবার কেউ হেল্প করতে পারবেন।

Talk Doctor Online in Bissoy App
Porimolray

Call

সমস্যা নেই আপনি বাইরে থেকেও কোচি/টিউশনি করিয়ে পর্যাপ্ত ইনকাম করতে পারবেন যা দ্বারা আপনার জ্ঞানও বৃদ্ধি পাবে অপর দিকে পড়াশুনা দিব্যি চলবে এবং দেখবেন বাড়িতেও কিছু সাহায্য করতে পারছেন।

Talk Doctor Online in Bissoy App
Call

পড়ালেখার পাশাপাশি অনেক প্রাইভেট চাকরি করা যায়। তবে, সে চাকরি করতে গিয়ে, পড়ালেখার সময় পাওয়া যায় না। যেমন: কোনো কোম্পানির পণ্য দোকানে দোকানে গিয়ে অর্ডার কাটা, কোনো হোটেল বা রেস্টুরেন্টে চাকরি করা ইত্যাদি। এই সমস্ত চাকরি করে, পড়ালেখা করা খুভই কষ্টকর।  →তাই আমি  বলবো যে, আপনি কোনো কাপড়ের দোকানে, কোনো ফার্মাসিতে, অথবা কোনো লাইব্রেরিতে চাকরি করেন। আশাকরি আপনার জন্য ভালো হবে।

Talk Doctor Online in Bissoy App