নাক কান গলা বিশেষজ্ঞ ডাক্তার দেখান।আপনার টনসিল ফুলে গেছে।ডাক্তারের পরামর্শ নিয়ে ঔষধ খেলে কমে যাবে।আর যদি চিরতরে মুক্তি পেতে চান তাহলে অপারোশন করুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আপনি খাবার খাওয়ার সময় অল্প অল্প করে খাবেন। আর, গলায় খাদ্য আটকে গেলে অল্প করে পানি পান করুন। খাদ্য পরিষ্কার হতে পারে।


→আর, আপনার এই রোগ খুভ মারাত্মক । এসব ব্যাপারে অবহেলা করা ঠিক নয়। তাই, জলদি আপনি কোনো "নাক, কান ও গলা" বিশেষজ্ঞ  ডাক্তার এর শরণাপন্ন হোন। আমার ধারণা হচ্ছে, এ জন্য আপনার অপারেশন লাগবে। তবুও, আপনি না চাইলে ডাক্তারের পরামর্শে ঔষধ খেলে, কিছুটা কমতে পারে। 
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

পুদিনা পুদিনা খুব চমৎকার ঘরোয়া উপাদান টনসিলাইটিস সারানোর ক্ষেত্রে। পুদিনার মধ্যে থাকা মেনথল গলা ব্যথাকে প্রশমিত করে। টনসিলের ব্যথা কমাতে দিনে কয়েকবার পুদিনার চা খেতে পারেন। দারুচিনি দারুচিনির মধ্যে রয়েছে অ্যান্টিমায়োবিয়াল উপাদান। এটি দ্রুত টনসিলের ব্যথা রোধে কার্যকর। এটি ব্যাকটেরিয়া প্রতিরোধ করে এবং প্রদাহ দূর করে। সামান্য দারুচিনির গুঁড়া ও এক চা চামচ মধু এক গ্লাস গরম পানিতে মেশান। টনসিলে ব্যথার সময় এটি খেতে পারেন। হলুদ হলুদের মধ্যে রয়েছে অনেক গুণ। এর মধ্যে থাকা অ্যান্টিসেপটিক উপাদান টনসিলের ব্যথা সহজে দূর করতে সাহায্য করে। এক গ্লাস গরম পানিতে এক চা চামচ হলুদ গুঁড়া মেশান। এই পানীয় দিয়ে গারগেল করলে টনসিলে ব্যথা থেকে রেহাই পাওয়া যাবে। এ ছাড়া এই সময়ে তরল খাবার বেশি করে খান এবং ভিটামিন-সি সমৃদ্ধ খাবার খান। পাশাপাশি গরম পানিতে মধু ও লেবু মিশিয়ে খেতে পারেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ