বারো বছর থেকে হস্তমৈথুন করলে কি শুক্রাণু কমে যাবে ?  তখন তো ভালো মতো শুক্রানু তৈরিই হয়নি তাহলে কমে যাবে কি ভাবে, আর এখন উনিশ বছর, এই বয়সে তো শুক্রানু কমে না
শেয়ার করুন বন্ধুর সাথে

আপনি অযথা মানসিক চিন্তা পরিহার করুন । এবং পুষ্টিকার খাবার গ্রহণ করুন। যতটুকু শুক্রানু কমেছে সেটা আবার পূরণ হয়ে যাবে। আর শুধুমাত্র হস্তমৈথুনের কারণে শুক্রানু কমে না।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

কিছু অসাধু ডাক্তার ও কবিরাজ আছেন। যারা এই ভ্রান্ত মতবাদ ছড়ায়। তারা বলে, হস্তমৈথুনের ফলে দেহের ক্ষতি করে ও আরো কত কি! এসব চিন্তা যখন মানুষের মনে বাসা বাঁধে, এমনি তাদের স্বাস্থ্য কমে। কেননা চিন্তারোগ হচ্ছে বড় রোগ। চিন্তার কারণেই স্বাস্থ্যের ক্ষতি হয়।  আর শুক্রাণু  দিনের টা দিনেই তৈরি হয়। এতে কোন চিন্তা নেই। তবে আমিষ জাতীয় খাদ্য খাওয়া প্রয়োজন। তাহলে কোন চিন্তায় নাই। তবে অতিরিক্ত হস্তমৈথুন করা যাবে না। কেননা বারবার করলে শুক্রাণু তৈরিতে বাধাগ্রস্ত হবে।  তাই অতিরিক্ত না করাই ভাল। আর হ্যা, হয়তো ভাবছেন, যদি কোন সমস্যা না হয়। তাহলে হস্তমৈথুন চালিয়ে যাবো। এটা ঠিক নয়। কেননা এটি এক প্রকার জেনা। কেননা কাউকে যৌন  কল্পনা না করলে উত্তেজনা আসবে না আর হস্তমৈথুন করতে পারবেন। তাই কল্পনা করার জন্য মনের জেনা, হাত দ্বারা হাতের জেনা।   তাই হস্তমৈথুন হতে বিরত থাকুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ