বেশ কিছু লোক বলে জাকির নায়েক ইহুদী খ্রীস্টান দের দালাল। কিন্তু আমি এটা মনে করি না । এখন জাকির নায়েক টাই পরে, টাই পরা যাবে কি যাবে না যুক্তি সহকারে এর সঠিক উত্তর আমি দিতে পারছি না।
শেয়ার করুন বন্ধুর সাথে

না ডাঃ জাকির নায়েক কোন ইহুদী বা খ্রিষ্টান এর দালাল নয়। আর পেন্ট কোট টাই এগুলা পরলে যে সুন্নত আদায় হবে না তা নয়। রসুল সাঃ বলেছেন, তোমরা এমন পোশাক পর না যা দ্বারা তোমাদের শরীর এর অনুভব করা যাবে । বরং তোমরা ঢিলাঢালা পোশাক পরিধান করো। যদি করো টাই পরা অপরাধের হয়। তাহলে আমাদের আলেম সমাজ কেন পাগরি পরে এটা না শিয়া পরে টুপি তো মহত্মা গান্ধি পরত। আর তিনি যদি ইহুদী খ্রিষ্টান দের দালাল হতেন তাহলে তাকে সৌদি আরব কখন নাগরিত দিত না যখন তিনি ভারতে বাস করতে পারছে না তখন সৌদি আরবের মুসলমানরা কখন তাকে জায়গা দিতো না।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Sadikahmedh

Call

ড.জাকির নায়েক , ' ইন্নাদ্ দ্বীনা ইন্দাল্লাহিল ইসলাম 'এ আয়াতের প্রতি সন্দেহ প্রকাশ করে। তাই আমি তাকে ইসলামের দুশমন ছাড়া আর কিছু ভাবতে পারি না। এবার আপনিই বলুন , আপনি যেটা জানতে চাচ্ছেন তা কি দরকার।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

প্রথমেই বলি, 


ইসলাম যুক্তিতে চলেনা। 

ইসলামের প্রধান চারটি দলিলের উৎস হলোঃ-

(১) কুরআন
(২) হাদিস
(৩) ইজমা
(৪) কিয়াস


জাকির নায়েক একজন লেকচারার। কিন্তু সে কোনো আলেম/মুফতি/মুহাদ্দিস/মুফাসসির নয়। একজন প্রকৃত আলেমের কোনো গুণ তার মাঝে বিদ্যমান নয়। একজন আলেম
দাবিদারের প্রথম গুণ হলো তাকে পরিপূর্ণ সুন্নতের আমল করতে হবে। হোক সেটা পোশাক বা বাহ্যিক। এছাড়াও তাকে হতে হবে
কুরআন ও সুন্নাহ উনার উপর এস্তিকামাত। 



ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

টাই ব্যবহারের বৈধতা অবৈধত ধর্মীয় অঙ্গনে তুমুল আলোচিত একটি বিষয়। কেউ বলছেন হারাম, কেউ বলছেন হালাল। এ বিতর্কের মূল হলো টাইয়ের উতপত্তি। কেউ বলেন, এটা খ্রীস্টানদের ক্রুস চিহ্নের প্রতীক। কেউ বলেন, না এটা একধরনের পোষাক। একটি সূত্রে জেনেছি, বর্তমান বিশ্বের খ্যাতিমান আলেম জাস্টিস মুফতী তাকি উসমানী সাহেব অনুসন্ধানের আলোকে বলেছেন, টাই খ্রিস্টানদের ক্রুশ চিহ্ন থেকে উৎপত্তি লাভ করে নি। সূত্রটা যাচাইকৃত নয়। অন্য একটি সূত্রে আমি পড়েছি, ‌এনসাইক্লোপিডিয়া অফ ব্রিটানিকার পুরাতন এডিশনে আছে, টাই খ্রিষ্টানদের ক্রুশ চিহ্ন থেকেই উতপত্তি লাভ করেছে। বর্তমান এডিশনে সেটা নেই। সত্যতা অজ্ঞাত। টাইটা বর্তমানে ব্যাপক আকার ধারণ করেছে। মানুষ এটাকে ক্রুশ চিহ্ন হিসেবে মনে করে না। তাই এ ক্ষেত্রে শিথিলতা আসতে পারে। তবে সতর্কতার দাবি হলো, টাই ব্যবহার না করা। আর কিছু না হোক, বিধর্মীদের সাদৃশ্য বিদ্যমান। উপরন্তু এটা বিধর্মীদের থেকেই উৎপত্তি লাভ করেছে। ক্রুশ কিংবা পোষাক যে হিসেবেই হোক। তাই ব্যবহার না করাই শ্রেয়। এ কথা শুধু জাকির নায়েকের ব্যাপারে নয়; সবার ক্ষেত্রে প্রযোজ্য। কারণ টাই শুধু জাকির নায়েক একাই পরেন না। আরবের বিশেষত মিশরের বড় বড় আলেমরাও টাই পরেন। সবার জন্যই সতর্কতা অবলম্বন করা চাই।



ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ