আমি নবম শ্রেণী থেকেই মানবিক বিভাগে পড়ি, আর এখন এইচএসসি পরীক্ষার্থী। কিন্তু আমার ছোট বেলা থেকেই সখ- আমি বড় হয়ে পাইলট হবো বা নভোচারী হবো অথবা বিজ্ঞান নিয়ে গবেষণা করবো। কিন্তু সায়েন্স নিতে পারিনি শুধু মানসিক দূর্বলতার কারণে, ছোট থাকতে গনিত শেখার জন্য পর্যাপ্ত সহায়তা পাইনি। কিন্তু আমার এখনও বিজ্ঞানের বিভিন্ন বিষয়ের প্রতি ঝোঁক আছে, এমনকি একটু গনিতের উপরেও। আমার সবচেয়ে বেশি ইচ্ছা- 'আমি যদি NASA তে নভোচারী হতে পারতাম' , কিন্তু সবার মুখে শুনে আসছি- সায়েন্স না নিলে এগুলোর কিছুই হবে না।   উল্লেখ্য, আমি মধ্যবিত্ত পরিবারের ছেলে, আমার পক্ষে প্রাইভেট ভার্সিটিতে পড়া সম্ভব নয়।
শেয়ার করুন বন্ধুর সাথে
AdAbulHasan

Call

আপনি যেহেতু মানবিক বিভাগ নিয়ে পড়েছেন তাই আপনি এখন নভোচারী হতে পারবেন না।আপনি চাইলে পলিটেকনিকে ভর্তি হতে পারবেন এবং সেখান থেকে বিভিন্ন কারিগারি প্রশিক্ষণ নিতে পারবেন।আর আপনার যদি প্রবল ইচ্ছা থাকে তাহলে আপনি পুনরায় নবম-দশম শ্রেণিতে ভর্তি হয়ে যান বিজ্ঞান বিভাগ নিয়ে। তখন আপনাকে আদুভাই হতে হবে!!!

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

জ্বি না আপনি যেহেতু মানবিক বিভাগ থেকে পড়েছেন সেহেতু বিজ্ঞান বিষয়ক কোন চাকুরী করতে পারবেন না বা বিজ্ঞান এ কোন প্রকার অবধান রাখতে পারবেন না।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ