মোবাইলে MS WORD  এ অভ্র কি- বোর্ড দিয়ে আমি প্রশ্ন তৈরি করে ছিলাম।। সে প্রশ্ন আমি কম্পিউটার এ নেই OTG কেবলের মাধ্যমে।।  নেওয়ার পর আমি সেই ফাইল টা কম্পিউটারের  MS WORD  এ ওপেন করি। কিন্তু ওপেন করার পর দেখা যায় লেখা গুলো সব একসাথে লেগে গেছে।। আর লেখার ফ্রন্ট অন্য রকম দেখায়।। তবে ঐ ফ্রন্টের লেখা প্রিন্ট হয় কিনা তা দেখিনি।।।  আমি চাই যেন আমি মোবাইলে যেইভাবে লিখি সেই  রকম হয়। আর প্রিন্ট করা যায়।।Document.docx (23 kb)


Share with your friends

আপনার সমস্যাটা হচ্ছে মূলত ফন্ট সম্পর্কিত। আপনি অভ্র দিয়ে টাইপ করেছেন আর অভ্র ফন্ট এর নাম হচ্ছে Vrinda।  আপনি যখন আপনার টাইপকৃত বাংলা ওয়ার্ড ফাইলটি কম্পিউটারে এম এস ওয়ার্ডে প্রবেশ করাবেন তখন ফন্ট নেম এ লক্ষ করবেন Vrinda লিখা আছে। তখন আপনি সব লিখাগুলো এক সাথে সিলেক্ট করে ফন্ট পরিবর্তন করে দিবেন,  যেমন- Suttony MJ এই ফন্ট টাই সচরাচর ব্যবহার হয়। অথবা আপনার পছন্দ মতো অন্য কোন ফন্ট দিবেন।  দেখবেন ঠিক হয়ে গেছে ইনশা আল্লাহ্‌।   পরামর্শ হচ্ছে : কম্পিউটারে টাইপ করাটাই ভালো। ধন্যবাদ। 

Talk Doctor Online in Bissoy App
Call

আপনার একটি ওয়ার্ড এপেন করুন তার পরে লেখা গুলা পেস্ট করুন (ফাইলটি নয়) তার পরে লেখাগুলা সিলেক্ট করুন এবং ফ্রন্ট এর যায়গায় Shonar Bangla লিখুন হয়ে যাবে। নোট. Shonar Bangla না থাকলে ইনটারনেট থেকে ডাউনলোড করে নিন। ধন্যবাদ।

Talk Doctor Online in Bissoy App
Waruf

Call

অন্যন্য উত্তরে সমাধানের জন্য অত সব ঝামেলা না করে, মোবাইলে আপনার সব কাজ কমপ্লিট করার পর সেভ করার জন্য ডাইরেক্ট.  . docx ফরম্যাটে সেভ না করে। পিডিএফ ফরম্যাটে সেভ করুন। পিডিএফ ফরম্যাট ডাইরেকটলি না পেলে সেভ মেনু অপশন থেকে export এ ক্লিক করলেই পিডিএফ সেভ পেয়ে যাবেন। আর পিডিএফ ফাইল কোন কম্পিউটার বা মোবাইল কিছুতেই ফন্ট এলোমেলো হয়না।

Talk Doctor Online in Bissoy App