আমি শুধু পড়াশুনা এবং ইন্টারনেট ব্রাউজিং ও গান শুনার জন্য কিনবো । বাজেট নিয়ে কোন সমস্যা নেই এক্সপার্টদের পরামর্শ চাইছি
শেয়ার করুন বন্ধুর সাথে

নরমাল পিসি কিনবেন। কোয়াড কোর যদিও বাজারে নেই। এজন্য আই ৩ নেয়া লাগবে। র‌্যাম ৮ জিবি। ৪ জিবি সহজে পাওয়া যায় না বা রাখে না। হার্ডডিস্ক ১টেরাবাইট আপাতত পরে লাগলে বাড়িয়ে নিবেন। মনিটর স্যামসাং ২২ ইনচি এলসিডিটা, মাদারবোর্ড অবশ্যই ইনটেল ৫০০০ হাজার মধ্যে ডিডিআর ৩ সাপোর্ট করে এমন যে কোন মডেল। সব মিলিয়ে ২৫ হাজারে কমপিল্ট।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

বাজেট নিয়ে যেহেতু কোন সমস্যা নেই তখন আমি বলব কিনলে দাম দিয়ে ভালো জিনিস কিনেন। ভালো বলতে শক্তিশালী। কারণ capacity বেশি হলে চালিয়ে মজা পাবেন। 

আমি আমার মন মতো একটা কনফিগারেশন দিচ্ছি - 

  1. Processor Core i5 7th Generation 
  2. HDD 1 TB, 7200 rpm (Toshiba/ Transcend)
  3. RAM 4 GB (DDR 4 Team Elite)
  4. Mainboard  (Gigabyte GA- H110M)
  5. Power Supply (Value Top 550 W)
  6. Casing (আপনার মন মত। আমি San পছন্দ করি)
  7. DVD Writer (Samsung)
এটা জাস্ট আমার মন মতো একটা কনফিগারেশন। বাজেট নিয়ে চিন্তা করছেন না বলে আমি একটু বেশি আপডেটেড জিনিসগুলো সাজেস্ট করেছি। আমার ধারণা 40 এর মধ্যেই হবে। আর দাম কমানোর প্রয়োজন হলে Processor আর Power Supply টা কমাতে পারেন। 
Keyboard Mouse এর কথা বললে A4 Tech
মনিটর Samsung/ Dell/ Lenovo এর Square টি কিনতে পারেন। সাইজ আপনার ইচ্ছা অনুযায়ী। আর অবশ্যই UPS ব্যাবহার করবেন। আমি OVO এরটা চালাচ্ছি 2009 থেকে। 2 বছর পর পর ব্যাটারি বদলে নেই। 
ভাই বাজেটের বাইরে চলে গেলে কিছু মনে কইরেন না। আমি এটা সাজানোর সময় আপনার কথা অনুযায়ী দাম নিয়ে একচুল ভাবিনি। আর কাজ কম বলে Core i7 আর সাথে extra graphics এর কথা বলিনি। 
ধন্যবাদ। 
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ