Call

তাহলে বাকি অপ্রয়োজনীয় অ্যাপ ডিলেট করুন ক্লিন মাস্টার ইউস করে গেম খেলার আগে ও পরে RAM বুস্ট করুন তার unknown ফাইল গুলো নিয়মিত ডিলেট করুন। তারপর কিছু অপ্রয়োজনীয় ফাইল তৈরি হয় ফোনে এগুলো ক্লিন মাস্টার দিয়ে নিয়মিত স্টোরেজ ক্লিন করুন এবং ভাইরাস স্ক্যান করুন । আশা করা যায় যথেষ্ট ফাস্ট হবে ফোন এবং একটা কথা ফোনের ক্যাপাসিটি অনুযায়ী  গেম খেলুন দয়া করে না হলে ফোন স্লো হবেই । 

Talk Doctor Online in Bissoy App

গেমস ডিলেট না করলে ফোন স্লোই থাকবে। তবে যদি গেমসই খেলতে চান তাহলে আপনার ফোনের ক্যাশ পরিষ্কার করুন। কিছু অ্যাপ ফেসবুক, ম্যাসেন্ঞ্জার সহ অপ্রয়োজনীয় অ্যাপগুলো আনইনস্টল কর। শুধু প্রয়োজনীয় কয়েকটি অ্যাপের সাথে আপনার RAM এর সামজস্য অনুযায়ী কয়েকটি গেমস রাখুন। চার্জে দিয়ে গেম খেলবেন না। তবে থার্ড পার্টি অ্যাপ ব্যাবহার করবেন না, এজন্য তার মাধ্যমে ফোন ফাষ্ট হবে। আশা করি উপকার হবে আপনার।

Talk Doctor Online in Bissoy App
Call

ফোনটি একবার Restart বা Reboot করে পুনরায় Game Install করুন ঠিক হয়ে যাবে

Talk Doctor Online in Bissoy App
Call

গেম ডিলিট করা লাগবে না। কিন্তু গেম খেলার পর তা পুশ করে তারপরে আরেকটি গেম খেলা শুরু করুন। এছাড়া ফোনকে স্লো হওয়া থেকে বাঁচাতে ব্লুটুথ, ওয়াইফাই, লোকেশন, পাওয়ার সেভিং মুড সারাক্ষণ অন রাখবেন না। চার্জে বসিয়ে কাজ করবেন না। সিগনাল দেওয়ার আগে কখনো চার্জে বসাবেন না। এসবের কারণে ফোন স্লো হয়। 

Talk Doctor Online in Bissoy App
Call

এখানে অনেকে অনেক সমাধান দিয়েছে ,

সবার উত্তর খুবই গুরুত্ত পূর্ন. তাদের সাথে আমি কিছু তথ্য দেই ট্রাই করে দেখতে পারেন।

আমি এগুলো ট্রাই করে ভালোই ফলা ফল পাচ্ছি।

মোবাইলের setting এ গিয়ে app য়ে যাওয়ার পর রানিংয়ে গিয়ে প্রতিটা app য়ে ক্লিক করবেন  stop    নামে একটি অফসোন আসবে    stop     করে দিবেন এবং আবার   all  য়ে যাওয়ার পর যে  app   টা  mb   বেসি খায় তাতে ক্লিক করবেন clear data  ও  clear cache নামে একটি অফসোন আসবে clear করে দিবেন ।
ফোন মেমরী ও মেমরি তে android    নামে file আছে তা  delete করে দিবেন।

  থেকে phone accelerator app ব্যাবহার করবেন app   টি খোলার পর যা যা অফসোন আসবে বুঝে বুঝে সব অপারেট করবেন।
এছারা ও mehjabin আপুর পরামর্শ ট্রাই করুণ 
অপ্রয়োজনীয় অ্যাপ ডিলেট করুন, ব্লুটুথ, ওয়াইফাই, লোকেশন, পাওয়ার সেভিং মুড সারাক্ষণ অন রাখবেন না। চার্জে বসিয়ে কাজ করবেন না। সিগনাল দেওয়ার আগে কখনো চার্জে বসাবেন না।

কিছু দিন পর পর Restart বা Reboot করুন , অনেক দির পর পর Factory data reset দিবেন।
এসব ট্রাই করার পর আবার কমেন্ট করে যানাবেন কেমন হলো। অনেকের উপকারে আসতে পারে।

Talk Doctor Online in Bissoy App
Call

মোবাইল Slow  হওয়ার দুইটা কারণ থাকতে পারে। এক. আপনি মোবাইলের ভার্সনের অতিরিক্ত ভার্সনের গেম খেলতেছেন।  2। আপনার ফোন মেমোরি বা Ram বৃদ্ধি করুন। যদি আপনার গেমটি মোবাইলের সঙ্গে কম্পেটবল হয় তাহলে আপনার মোবাইলের র্যাম মানে ফোন মেমোরিতে অতিরিক্ত কিছু থাকলে তা ডিলিট করে দিন।  অন্যান্য অপ্রয়োজনীয় apps Uninstall করে দিন।  আপনার মোবাইল ফাস্ট করার জন্য যথাসম্ভব আপনার মোবাইলে ক্যাপাসিটি অনুযায়ী গেম খেলতে চেষ্টা করবেন। ফোন মেমোরি ফাঁকা রাখার চেষ্টা করবে।  আশা করা যায় উপরোক্ত নিয়মগুলো মেনে চললে আপনার মোবাইল ফাস্ট কাজ করবে।

Talk Doctor Online in Bissoy App