শেয়ার করুন বন্ধুর সাথে
mehedi1917

Call

আপনাকে প্রথম যে কাজটি করতে হবে তা হলো,ব্রণ খুটে ভেতর থেকে পুঁজ বের করবেন না।এতে করে ব্রণের মুখ ফেটে বড় হয় এবং দাগ তৈরী হয়।ব্রণ শুকিয়ে গেলে বের করবেন।তখন মুখ হা করে থাকবে না।আর এসব নিয়ে টেনশনের কিছু নেই।বয়ঃসন্ধিকাল চলে গেলে আপনাআপনি ত্বক ভাল হয়ে যাবে। মুখ সব সময় পরিষ্কার রাখার চেষ্টা করবেন

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আপনি ডিমের সাদা অংশ নিয়ে তুলসি পাতার রসের সাথে মিশাবেন। তারপর মুখে লাগাবেন। দেখবেন মুখের সব ছিদ্র ক্ষত দুর হয়ে গিয়েছে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
live_khan

Call
কোমল সুন্দর মুখের অপরূপ সৌন্দর্য সবার কাছেই প্রশংসনীয়। কিন্তু ব্রন একটি চিরাচলিত সমস্যা। আর এটি অনেকের কাছেই একটি অভিশাপ সরূপ।





 এই ব্রন সমস্যার নেই শীত নেই গ্রীষ্ম নেই বর্ষা....... সব ঋতুতেই এর প্রকোপ সমান। আর সুন্দর মুখটিতে ব্রন শুধু উঠেই ক্ষ্যন্ত নয়, তার সাথে রেখে যায় ব্রনের কালো দাগ ও যা একটি অতি সুন্দর মুখের সৌন্দর্য নষ্ট করতে যথেষ্ট। ব্রন ও ব্রনের কালো দাগ থেকে মুক্তির কিছু উপায়
* ব্রণের জন্য তুলসি পাতার রস খুব উপকারী। কারণ তুলসি পাতায় আছে আয়ূরবেদিক গুণ। শুধুমাত্র তুলসি পাতার রস ব্রণ আক্রান্ত অংশে লাগিয়ে রেখে শুকিয়ে যাওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে। এরপর কুসুম গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলতে হবে।








* চন্দন কাঠের গুড়োঁর সাথে গোলাপ জল মিশিয়ে পেষ্ট তৈরি করুন। এরপর এতে ২-৩ ফোঁটা লেবুর রস মিশাণ। গোলাপজল অনেকের ত্বকের সাথে এডজাষ্ট হয় না। তারা সেই ক্ষেত্রে গোলাপ জলের পরিবর্তে মধু ব্যবহার করতে পারেন। এই মিশ্রণ আপনার ব্রণের দাগ দূর করতে সাহায্য করবে। সপ্তাহে ৩-৪দিন ব্যবহার করতে পারলে ভালো ফল পাওয়া যাবে।






আপনি বোরো প্লাস ক্রিম ব্যবহার ঘরোয়া পদ্ধতি নিচে দেয়া হল
পদ্ধতি:১: পাকা পেঁপে আপনার এই সমস্যা দূর করে দেবে৷ যদি মুখে কালো দাগ হয়ে যায় তাহলে শশা, পেঁপে আর টমেটোর রস সম পরিমাণে মিশিয়ে মুখে লাগান ৷ এই লেপটা যখন শুকিয়ে যাবে তখন দ্বিতীয় বার আবার এই লেপটা লাগান ৷ এই ভাবে তিন চার বার এই লেপটা লাগান ৷ 20 মিনিট লেপটা লাগিয়ে রাখার পরে মুখটা ভালো করে উষ্ণ জল দিয়ে ধুয়ে নিন ৷ এই ভাবে দিন 15-20 আপনি ঐ লেপটা লাগাতে পারেন আপনার মুখের কালো ছাপ অনায়াসেই দূর হয়ে যাবে ৷








পদ্ধতি:২: চেহারায় কোনো খুঁত বা আঘাতের চিহ্ন থাকলে দু’টি ঘরোয়া সমাধানের মাধ্যমে তা দূর করা সম্ভব । প্রথমে শুকনো হলুদের গুড়ার সঙ্গে দেশি ঘি মিশান । তারপরে মিশ্রিত গুড়া আঙ্গুলের ডগা দিয়ে খুঁত বা দাগের ওপর আলতো ভাবে মাখুন । ২০ মিনিট পর ধুয়ে ফেলুন । এভাবে পরিপূর্ণভাবে দাগ দূর করা সম্ভব ।








পদ্ধতি:৩: হচ্ছে দুভাগ পানি ও এক ভাগ আগুনে পোড়া সোডা মিশিয়ে ক্রিম তৈরি করুন । মিশ্রিত সোডা খুঁত বা দাগযুক্ত স্থানে এক মিনিট পর্যন্ত লাগিয়ে রাখুন । এরপর পরিষ্কার পানি দিয়ে ধুয়ে ফেলুন । তবে জোরে জোরে ক্ষত স্থানে কোন ক্রিম বা মালিশ ব্যবহার অনুচিত । এ পদ্ধতি ক্ষত টিস্যুকে ধীরে ধীরে মুছে ফেলে । আর মনে রাখবেন প্রতিদিন প্রচুর পরিমান পানি ও ফল খাবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ