আমি জানতে চাই, বিয়ে করলে কি দেখে করা উচিৎ?  মেয়ের ফ্যামিলি নাকি মেয়ের রুপ?
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

হাদীসে বর্ণিত হয়েছে যে বিবাহ করার সময় মেয়ের রুপ সৌন্দর্য, বংশ, দ্বীনদারিত্ব, ধন সম্পদ দেখে বিবাহ করো & দ্বীনদারিত্বকে প্রাধান্য দাও...........।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Manik Raj

Call

বিয়ে করলে মেয়ের ভালোমন্দ সবকিছু এবং মেয়ের পরিবারের সবকিছুও ভালোমন্দ জেনেশুনে করা উচিত।কারো রুপেই সবকিছু না যদি না তার মধ্যে ভালো চরিত্রের আচরণ না থাকে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আসলে সবই দেখতে হয়। কিন্তু বেশি বাছতে হয়না। বেশি বাছতে গেলে মেয়ে খুঁজে পাওয়াই মুশকিল হয়ে যাবে।  মেয়ের পরিবার, বংশ এগুলো তো দেখতেই হবে। সেই সাথে মেয়ে কেমন, ধার্মিক কিনা, আর দেখতে মোটামুটি সুন্দরী হলেই ভাল। কারণ বউ যদি আপনার পছন্দ মত না হয় তাহলে হয়ত অন্য মেয়ের দিকে নজর দেবার সম্ভাবনা আছে। কিন্তু এটাও ভাবতে হবে সবাই যদি সুন্দরী খোজে তাহলে বাহ্যিক দৃষ্টিতে তূলনামূলকভাবে অসুন্দরীদের কি হবে? আর আল্লাহর কাছে তার সব বান্দার চেহাড়াই প্রিয়।  তবে আপনি যদি অসুন্দরী কোন মেয়ে নিয়েও সংসার করেন তাহলে তার পুরষ্কারও আল্লাহ আপনাকে পরকালে দিবেন। কোন মেয়েকে যদি আপনি দেখার পর পছন্দ না করেন তাহলে সেটা টেকনিক্যালী এড়িয়ে যেতে হবে। কারণ তার মনে যদি অসুন্দরী হবার কারণে আঘাত লাগে সেক্ষেত্রে আল্লাহ নারাজ হতে পারেন।  আরেকটা পরামর্শ হল ভালোর ও কোন শেষ নেই আর খারাপেরও না। তাই মোটামোটি পছন্দ হলেই আমার মতে বিয়ে করে ফেলা উচিৎ। আর মানুষের রুপ তো চিরকাল থাকবে না। কিন্তু যাকে বিয়ে করবেন সে যদি ভদ্র ও বুদ্ধিমতী হয় তাহলে চিরকাল আপনাকে সুখে রাখবে।  আশা করি আপনার উত্তর পেয়েছেন। ধন্যবাদ। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ