আমি এবার এস এস সি পরীক্ষা দিয়েছি। আমি মধ্যম ক্যাটাগরির একজন ছাত্র। আল্লাহ্‌র রহমত থাকলে হয়ত এ+ পেতে পারি। কিন্তু আমি ইন্টার পড়তে চাচ্ছি না। কারণ ইন্টার পড়লেও বুয়েত বা ডুয়েট আমার সুযোগ হওয়ার সম্ভাবনা ০.০১%।  তখন তো আমাকে বে সরকারি বিশ্ববিদ্যালয় থেকে বি এস সি করতে হবে। এখন, কোনটা আমার জন্য ভালো হবে? সরকারি থেক ডিপ্লোমা করে পরবর্তীতে সরকারি বা বেসরকারি থেকে বি এস সি করা নাকি ইন্টার পড়ে বি এস সি করা।  আমি কম্পিউটার এর প্রতি আগ্রহী। 
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

HSC করলে হয়তো Academic সাইট একটু শক্তিশালী হবে। কিন্ত যেহেতু কম্পিউটারে আগ্রহী সেহেতু আমার পরামর্শ হলো লাইন ধরে ফেলুন। I mean সুযোগ থাকলে কম্পিউটারে Diploma করে ফেলুন। এতে  আপনি career এর দিকটায় দ্রুত আগাতে পারবেন। তবে যেটাই করেন মন দিয়ে করবেন। তাহলেই সুফল পাবেন। ধন্যবাদ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আপনি যদি দ্রুত চাকরি পেতে চান তাহলে ডিপ্লোমা করে ফেলুন । তারপর চাকরি+ বি এস সি করতে পারবেন । আর যদি ফ্যামিলি এর খরচে বি এস সি করার সুযোগ থাকে তাহলে ইন্টার করুন । তার পর ফাস্ট  এবং সেকেন্ড টাইম এ্যাডমিশন নিন তখন চান্স না পেলে বেসরকারীতে পড়াড় চিন্তা করুন ।  আগেই বেসরকারীর চিন্তা করছেন কেন ? ২ টা বছর একটু কষ্ট করুন   ডিপ্লোমা করেই  খুব মানসম্মত চাকরি পাওয়া সহজ নয় ।  আর হ্যা ডিপ্লোমা করতে চাইলে আমি আপনাকে মেকানিক্যালে পড়াতে সাজেস্ট করব ।   

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আপনি যেখানেই পড়ুন না কেনো, পরিশ্রম করে পড়াশোনা করলে তবেই সাফল্য অর্জন করতে পারবেন। ডিপ্লোমা যদি পড়তে চান, মেকানিক্যালে চান্স পাওয়া যায় কিনা দেখুন। আর হ্যাঁ। আরেকটা ওয়ে কিন্তু খোলা আছে। আপনি গ্রুপ পরিবর্তন করতে পারেন। বিজনেস স্টাডিজে চলে আসুন। একটু কষ্ট করে পড়লে বিজনেস স্টাডিজ থেকে এ প্লাস পাওয়া কঠিন কিছু না। আর আপনি আগে থেকেই কিভাবে ধরে নিলেন যে কোথাও ঠিকবেন না। বুয়েটে টিকা তো ফরজ না। বুয়েট ছাড়া বাংলাদেশে আরো অনেক বিশ্ববিদ্যালয় আছে। জীবনটাকে এতো ছোট মনে করবেননা। ইন্টারের জন্য ২ বছর কষ্ট করবেন। তারপর এডমিশন টেস্টের জন্য মাস তিনেক পরিশ্রম করবেন। ইনশা আল্লাহ আপনার জীবনের মোড় ঘুরে যাবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ