আগামিকাল ১০ই মার্চ ২০১৮ খ্রিষ্টাব্দ। আমার জন্ম তারিখ ১০ই মার্চ ২০০১ খ্রিষ্টাব্দ। সুতারং, আগামিকাল আমার বয়স হবে ১৭ বছর অর্থাৎ আমার জন্মদিন। এখন আমি আমার জন্মদিন উপলক্ষে ফেসবুকে একটা সুন্দর ও উন্নতমানের পোষ্ট দিতে চাই। অনুগ্রহ করে আমাকে কেউ একটু সুন্দর করে লিখে দিন।
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

আসসালামু আলাইকুম আপনার নাম যেমনঃ আমি মোহাম্মদ ........। গত ১০ ই মার্চ ২০০১ এ এই পৃথীবিতে আসি। আজ ১০ ই মার্চ ২০১৮ তে আমার ১৭ বছর পূর্ণ হতে যাচ্চে। এই ১৭ বছর এ জীবন এর নানা ধাপ পার হয়েছি। নানা প্রতিকুলতা পেরিয়েছি। আমি চাই আমার আগামী দিন গুলা সুন্দর কাটুক আপনারা সবাই আমার জন্য দোয়া করবেন। বিঃদ্রঃ আজ জুম্মার দিন এই দিনে নামায পড়ে নিজের জন্য দোয়া করুন আল্লাহতালার কাছে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
এই পৃথিবীতে সুন্দর কর্মের জন্যই মানুষ মৃত্যুর পরও বেঁচে থাকে। অক্ষয় হয়ে থাকে কীর্তি। একথা চিরন্তন সত্য যে,আমরা মরণশীল। আমাদের দেহ একদিন মাটির সাথে বিলীন হয়ে যাবে। মানুষ পৃথিবীর সংক্ষিপ্ত বয়সকালের মধ্যে নয়;ররং তার সুকর্মের স্মৃতিতে যুগ যুগ বেঁচে থাকে।


তেমনি আমিও আমার জীবনটাকে সুকর্মের দ্বারা আবদ্ধ রাখব। আজ আমার জন্মদিন আপনাদের সকলের কাছে আমি দোয়া প্রার্থী আপনারা আমার জন্য দোয়া করবেন। যাতে এই জীবন পরিপূর্ণভাবে গড়ে তুলতে পারি।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

ভাই একটা ভালো পরামর্শ দেই। ইসলাম ধর্মে জন্মদিন সহ অন্যান্য হাবিজাবি দিবস পালন করার কোন বিধান নেই। এমনকি জন্মদিন উপলক্ষ্যে আপনার শোকরানা নামাজ ও আদায় করার প্রয়োজন নেই।

এটা জাস্ট বাকি ৩৬৪ দিনের মত পার করে দিন। আমাদের নবীজি ও কখনো নিজের জন্মদিন পালন করেন নি। কারণ তেমন কোন বিধান ই নেই। এখন আমাদের মসজিদগুলোয় যে ঈদে মিলাদুন্নবী পালন করা হয় এগুলো ও মনগড়া।

আরো কিছু ব্যাপার হল নবীজির জন্ম ও মৃত্যু একই দিনে। আর এসবের সঠিক তারিখ নিয়ে ও অনেক মতভেদ আছে। 

জন্মদিন, ভালবাসা দিবস, মা বাবা দিবস, থার্টি ফার্স্ট নাইট এ সবই পশ্চিমাদের রীতি। একজন মুসলিম হিসেবে আপনার উচিৎ হবে ইসলামী আদর্শ অনুসরন করা। 

একবার ভাবুন তো, যিনি আপনার স্রষ্টা তিনিই জন্মদিন পালন করার কোন বিধান করেন নি। তাহলে আপনার সেটা করার দরকার কি।

আপনি অবশ্য সাধারণ একটা স্ট্যাটাস দেবার আইডিয়া চেয়েছেন। কিন্তু আমার মনে হল জন্মদিনের ব্যাপারে ভ্রান্ত ধারণা সম্পর্কে আপনার জানা নেই বলেই এই প্রশ্নটা করেছেন। তাই আমি এ ধরণের উত্তর দিলাম যাতে করে এই পোস্টের অন্যান্য  পাঠকরা ও এটা জানতে পারে।

কোন ভুল তথ্য যদি দিয়ে থাকি তাহলে ক্ষমা করবেন আর আমাকে জানিয়ে দিবেন। ধন্যবাদ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Manik Raj

Call

আসসালামু আলাাাইকুম।


আজকে আমার জন্মদিন

বেশ কয়েক বছর আগের এমনি একটি দিনে আমি পৃথিবীর আলো বাতাস প্রথম স্পর্শ করি। নিশ্চয় সেই দিনের জন্ম ক্ষণে আমি গলা ফাটিয়ে কান্না করেছিলাম আর আমার জন্মদাত্রী- জন্মদাতা দ্বয় আমার কান্নাকে উপেক্ষা করে হাসি মুখে পরমানন্দে ভবিষ্যত লক্ষ্য নির্ধারণে ছিলেন অতি ব্যস্ত। আমার মুখে কান্না ছাড়া আর কোন ভাষা ছিলোনা।



আজ আমি দীর্ঘ ১৬টি বছর পেরিয়ে ১৭ এ পা রাখলাম। আমি যখন আমার পেছনে তাকাই, তখন দিন, মাস, বছর পেরিয়ে চলে যাই সেই অতীতে যেখানে আমার শুরু। আমার মুখের ভাঙ্গা, ভাঙ্গা কথা আর একটু হাসিতে তৃপ্ত হত সবাই। আমাকে নিয়ে কতই না স্বপ্নের জন্ম হয়েছিল তখন।


অনেকটাই বড় হয়ে গেছি। অনেক পথ পাড়ি দিয়েছি, অনেক কিছু দেখেছি, অনেকের সাথে পরিচিত হয়েছি, অনেকের সাথে অনেক রকম বন্ধনে আবদ্ধ হয়েছি, অনেক মজার সময় পার করেছি।


 ক্ষমা চাই মহান রবের কাছে। আজ ও আগামীর দিনগুলো সবাইকে নিয়ে ভাল থাকতে চাই। চাই সুন্দর কিছু মানুষদের সাথে ভালভাবে বেঁচে থাকতে। আমার জন্মদিনে সবার জন্য আমার তরফ থেকে অনেক অনেক অনেক শুভকামনা রইলো।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আস্সালামুআলাইকুম।

আমি মোহাম্মদ রাকিবুজ্জামান। আজ আমার জন্মদিন।

গত ৩ মার্স ২০০১, বাংংলা ২৬ ফাল্গুন ১৪০৭ রোজ শনিবার এই পৃৃথিবীতে আমার আগমন। জীবনের ১৬ টি বছর অতিক্রম করে আজ আমার ১৭ বছর পূর্ণ হলো। মানে আমার জীবন থেকে ১৭ টি বছর হারিয়ে গেল। যানিনা যে কারনে পৃৃৃথিবীতে আসা সে কাজ কতটুকুইবা করতে পেরেছি। যাদের উসিলায় আমি পৃৃথিবী ভ্রমণের সুযোগ পেয়েছি তাদেরকেইবা কতটুকু দিতে পরেছি।

যাইহোক সবার কাছে দুয়া কমনা করছি যে বাকি দিনগুলো যেন সুুুন্দর ভাবে সঠিক ভাবে সঠিক পথে চালিয়ে নিয়েযেতে পারি।

পছন্দ হলে (প্ররয়োজনে) আরেকটু গুছিয়ে নিয়ে পোস্ট করতে পারেন। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ