প্রায় সারা বছরই অামার পেট খারাপ থাকে। বাইরের কিছু খাওয়ার সাথে সাথেই পেট খারাপ হয়ে যায়। ঘরে স্বাস্থ্যকর খাবার খাই তবু পেট খারাপ থেকে। পায়খানা ক্লিয়ার হয় না। যার ফলে সবসময় অস্বস্তি বোধ করি। কী করবো প্লীজ জানান।
শেয়ার করুন বন্ধুর সাথে
ShuvenduDas

Call

Vai apni chirota vijiye protidin sokale khali pete pan kore dekun r vajapura kom khan...khacha holod bete sarisha tel diye vat khan....r...beshi problem hole Dr. dekan.

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

রাতে ঘুমানোর আগে ইসুবগুল অথবা তোকমা খাবেন পানিতে মিশিয়ে। পানিতে মেশানোর ২/৩ মিনিটের মধ্যেই খেয়ে ফেলবেন।  এগুলো আপনার পেট পরিষ্কার রাখতে সাহায্য করবে, গ্যাস্ট্রিকের প্রভাব কমাবে, এবং আপনার হজম শক্তিও বৃদ্ধি করবে ইনশাআল্লাহ। আর যেহেতু আপনার সমস্যা তাই বাইরের খাবার যতটা সম্ভব এড়িয়ে চলুন।  তোকমা অথবা ইসবগুল ভূষি কোনটারই তেমন কোন ক্ষতিকর দিক নেই। কারণ এগুলো প্রাকৃতিক জিনিস। বাজারের গ্যাস্ট্রিকের ওষুধে নানান সমস্যা থাকতে পারে।  আর আমি যে কথাটা সবসময় বলি সেটা হল ইসবগুল ভূষি কিনলে স্বাভাবিক টা কিনবেন। বাজারে নানান Flavour কিংবা রং যুক্ত ইসবগুল পাওয়া যায়। সেগুলো কিনবেন না। আর সাদা পানিতে মিশিয়ে খাবেন। চিনি ব্যবহার না করাই ভাল। কারণ চিনি বানানোর সময় যে ধরণের ক্যামিকেল ব্যবহৃত হয় তা স্বাস্থ্যের পক্ষে ভাল না। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ